whatsapp channel

Bappi-Mithun: বাপ্পিদার মৃত্যুতে নীরবতা ভাঙলেন মর্মাহত মিঠুন

‘আই এম এ ডিস্কো ডান্সার......., জিন্দাগি মেরা গানা’- গানটির দুই গায়ক-নায়ক জুটির একজনের প্রাণ নাচ একজনের গান। গায়ক বাপ্পি লাহিড়ী কিছু দিন আগেই প্রয়াত হয়েছেন। এক এক করে কিংবদন্তীদের মৃত্যু…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

‘আই এম এ ডিস্কো ডান্সার……., জিন্দাগি মেরা গানা’- গানটির দুই গায়ক-নায়ক জুটির একজনের প্রাণ নাচ একজনের গান। গায়ক বাপ্পি লাহিড়ী কিছু দিন আগেই প্রয়াত হয়েছেন। এক এক করে কিংবদন্তীদের মৃত্যু শোকাকুল করে তুলেছে ভারতকে। এদিকে ডিস্কো কিং-এর মৃত্যুতে ডিস্কো ডান্সার মিঠুন চক্রবর্তীর মনটা বেজায় খারাপ, “বাপ্পি দা, আমি নিশ্চিত আপনার আত্মা স্বর্গের দ্বারে ইতোমধ্যে পৌঁছেছে। আমি তোমাকে চিরতরে মিস করব।”

Advertisements

প্রসঙ্গত, মিঠুনের ফিল্ম ‘ডিস্কো ড্যান্সার’এর রাতারাতি অপ্রত্যাশিত সাফল্য এবং এর সাউন্ডট্র্যাকগুলি জনসাধারণের কাছে সুপারস্টার হিসাবে তাঁর মর্যাদাকে তুলে ধরেছে। সঙ্গীতটি ভারতের ‘ডিস্কো কিং’ হিসেবে বাপ্পী দারও ভাবমূর্তিও প্রতিষ্ঠিত করেছে। এরপর তাঁদের এই নায়ক-গায়ক জুটির দালাল, প্রেম প্রতিজ্ঞা, গুরু, ডান্স ডান্স ছবিতে একের পর এক কাজ ৮০-৯০ দশকের ভারতে চিরন্তন একটি ছাপ রেখে গিয়েছে।

Advertisements

গায়ক এক মাস হাসপাতালে ভর্তি ছিলেন এবং সোমবার তাকে ছেড়ে দেওয়া হয়েছিল। যাইহোক, পরের দিন তার স্বাস্থ্যের অবনতি ঘটে এবং পরে পরিবার বাড়িতে একজন ডাক্তারকে দেখতে ডাকে। তার অবস্থা দেখে চিকিৎসক গায়ককে আবার হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন এবং দুই সুর সম্রাজ্ঞীর প্রয়াণের পর বাপ্পি দাও শেষ নিঃশ্বাস ত্যাগ করে বসেন। মৃত্যুর কারণ ছিল ওএসএ (অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া)।

Advertisements

বৃহস্পতিবার মুম্বাইয়ের পবন হান্স শ্মশানে তার পরিবারের সদস্য এবং আত্মীয়দের উপস্থিতিতে বলিউডের ডিস্কো কিংবদন্তীর অন্তেষ্টি সম্পন্ন হয়। বিদ্যা বালান, মিকা সিং, শক্তি কাপুর, রূপালী গাঙ্গুলী, অলকা ইয়াগনিক, এবং ইলা অরুণ সহ বেশ কয়েকজন সেলিব্রিটি সঙ্গীত সুরকারের শেষকৃত্যে অংশ নিয়েছিলেন। বাপ্পী লাহিড়ীর ছেলে বাপ্পা লাহিড়ী শেষকৃত্যে সপরিবারে যুক্তরাষ্ট্র থেকে ফেরেন এবং বাবার অন্তেষ্টিতে অংশ নেন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media