whatsapp channel

মহাদেবকে পাওয়ার সঙ্গে সঙ্গে হারান নিজের বাবাকে! যন্ত্রণাদায়ক স্মৃতি ভাগ করলেন মোহিত রায়না

অভিনেতারা কখনো কখনো এমন চরিত্রে অভিনয় করেন যে তা চিরদিনের মতো তাদের জীবনের সঙ্গে জুড়ে যায়। ওই চরিত্রের নামেই পরিচিত হতে থাকেন অভিনেতারা। তাঁদের নিজস্ব পরিচয় তখন হয়ে ওঠে গৌণ…

Nirajana Nag

Nirajana Nag

অভিনেতারা কখনো কখনো এমন চরিত্রে অভিনয় করেন যে তা চিরদিনের মতো তাদের জীবনের সঙ্গে জুড়ে যায়। ওই চরিত্রের নামেই পরিচিত হতে থাকেন অভিনেতারা। তাঁদের নিজস্ব পরিচয় তখন হয়ে ওঠে গৌণ আর ওই চরিত্রের পরিচয়টা মুখ্য। অবশ্য অভিনেতারা এই বিষয়টা বেশ পছন্দও করেন। নিজের কাজের জন্য পরিচিতি পেতে কার না ভালো লাগে? হিন্দি ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতা মোহিত রায়নাও (Mohit Raina) নিজের কেরিয়ারে অভিনীত একটি চরিত্রের জন্যই সবথেকে বেশি জনপ্রিয়তা পেয়েছেন। এখনো অধিকাংশ দর্শকদের কাছেই তিনি মহাদেব।

‘দেবোঁ কা দেব মহাদেব’ সিরিয়ালে শিবের ভূমিকায় অভিনয় করে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছিলেন মোহিত। মহাদেবের চরিত্রে খুব সুন্দর ভাবে মানিয়ে গিয়েছিল তাঁকে। অনেকের মতেই, মহাদেব চরিত্রটির প্রতি মোহিতের তুলনায় ভালো অভিনয় আর কেউ করতে পারত না। তবে এই চরিত্রটি পেতে গিয়ে জীবনের একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়ও চিরতরে হারিয়ে ফেলেছিলেন মোহিত। মহাদেবের চরিত্রটি পাওয়ার সঙ্গে সঙ্গেই নিজের বাবাকেও হারিয়ে ফেলেছিলেন অভিনেতা।

মহাদেবকে পাওয়ার সঙ্গে সঙ্গে হারান নিজের বাবাকে! যন্ত্রণাদায়ক স্মৃতি ভাগ করলেন মোহিত রায়না
মোহিত রায়না

সম্প্রতি এক সাক্ষাৎকারে জীবনের এই কষ্টকর সময়টা নিয়ে মুখ খোলেন মোহিত। অভিনেতা জানান, দেবোঁ কা দেব মহাদেব সিরিয়ালটির জন্য যেদিন তিনি চূড়ান্ত নির্বাচিত হন, সেদিনই অদ্ভূত ভাবে তাঁর বাবার মৃত্যু হয়। অত্যন্ত আনন্দের একটা দিনে গভীর বিষাদ ঘিরে ধরেছিল মোহিতকে। তবে অভিনেতা বলেন, তিনি মনে করেন তাঁর বাবা চলে গিয়ে তাঁকে এই বড় চরিত্রটি উপহার দিয়ে গিয়েছেন। মহাদেব চরিত্রটির সঙ্গে তাই বিশেষ আন্তরিকতা অনুভব করতেন মোহিত।

খুব পরিশ্রম করে এই সিরিয়ালে অভিনয় করেছিলেন তিনি। পরিশ্রমের দামও পেয়েছেন। অত্যন্ত জনপ্রিয় হয়েছিল সিরিয়াল সহ মোহিতের অভিনীত চরিত্র। এই সিরিয়ালের সঙ্গে সঙ্গেই কেরিয়ারে বিরাট ব্রেক পান মোহিত। তারপরে একাধিক ছবিতেও কাজ করেছেন তিনি। উরি, ডন মুথুস্বামী, মিসেস সিরিয়াল কিলার, ইশক এ নাদান এর মতো ছবিতে ছোট অথচ গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছিল মোহিত রায়নাকে।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই