whatsapp channel

Lifestyle: বাড়িতে এইভাবে রাখুন মানিপ্লান্ট, শীঘ্রই ঘুরে যাবে ভাগ্যের চাকা

আমরা অনেকেই ঘর সাজানোর জন্য গাছপালা ব্যবহার করে থাকি গাছপালার মধ্যে অনেকেই মানিপ্লান্ট রাখে। মানিপ্লান্ট রাখলে আপনার জীবনে সার্বিক উন্নতি হবে। তবে মানিপ্লান্ট রাখার কতগুলি নিয়ম আছে। বাস্তুবিদরা ঠিক যেভাবে…

Avatar

Advertisements
Advertisements

আমরা অনেকেই ঘর সাজানোর জন্য গাছপালা ব্যবহার করে থাকি গাছপালার মধ্যে অনেকেই মানিপ্লান্ট রাখে। মানিপ্লান্ট রাখলে আপনার জীবনে সার্বিক উন্নতি হবে। তবে মানিপ্লান্ট রাখার কতগুলি নিয়ম আছে। বাস্তুবিদরা ঠিক যেভাবে মানিপ্লান্টকে যত্ন করতে বলে বা মানিপ্লান্টকে রাখতে বলে। সেই ভাবে যদি আপনি রাখেন, তাহলে আপনার জীবনের অর্থ সংকট দূর হবে। Hoophaap এর পাতাল দেখে নিন অসাধারণ এর সহজ টিপস।

Advertisements

মানিপ্লান্ট কখনো মাটিতে থাকবে না সব সময় মানিপ্লান্টের গাছটিকে ওপরের দিকে বেঁধে দেবেন। যেন মনে হয় গাছটি উপরের দিকে উঠে যাচ্ছে। মানিপ্লান্ট সবসময় আপনার গৃহে দক্ষিণ-পশ্চিম কোণে রাখতে পারেন এবং মানিপ্লান্টকে টবে রাখার থেকেও যদি একটি নীল কাচের বোতলের রাখতে পারেন। তাহলে কিন্তু মানিপ্লান্ট অনেকদিন পর্যন্ত ভালো থাকবে।

Advertisements

মানিপ্ল্যান্টের পাতা কখনো হলুদ হতে দেবেন না, কোন কারনে মানিপ্লান্ট যদি নষ্ট হয়ে যায়, সেই অবস্থায় গাছকে রেখে দেবে না। কেটে অন্যত্র ফেলে দিয়ে আবার নতুন করে গাছ লাগাতে পারেন, গৃহসজ্জা আপনার ঘরের বেড রুমে, বারান্দায়, ব্যালকনিতে, ড্রয়িংরুমের যেখানে খুশি সাজিয়ে রাখতে পারেন। মানিপ্লান্ট গাছটি আপনার গৃহে থেকে অনেকটা বাড়িয়ে দেবে।

Advertisements
whatsapp logo
Advertisements