Hoop Life

Lifestyle: পাঁচটি খাবার ভুলেও ছোঁবেন না, বাড়তে পারে ইউরিক অ্যাসিড

ইউরিক অ্যাসিড এর সমস্যা এখন ঘরে ঘরে। ক্যান্সার, সুগারের মতন এই রোগটিও মানুষের ঘরে বেশ থাবা বসিয়েছে, কিন্তু এই পাঁচটি খাবার আপনি যদি কোনো কারণে বেশি খায় বা অতিরিক্ত পরিমাণে খান, তাহলে কিন্তু ইউরিক অ্যাসিড সমস্যা বেড়ে যাবে, দ্বিগুণ হবে। তাই খাওয়ার সময় সচেতন থাকুন। আমাদের Hoophaap এর পাতায় জেনে নিন, যে কোন পাঁচটি খাবার যা খেলে আপনার ইউরিক অ্যাসিড বেড়ে যেতে পারে।

১) টমেটো – টমেটো একেবারেই খাবেন না, বা যদি খেতে হয় সেক্ষেত্রে টমেটোর মাঝে বীজ ফেলে দিয়ে অল্প পরিমাণে খাবেন। রান্না থেকে যতটা সম্ভব টমেটোকে দূরে রাখবেন, ততটাই আপনার জন্য ভালো।

২) সীম – যাদের ইউরিক অ্যাসিড এর সমস্যা হচ্ছে, তারাও কিন্তু সীম খাবেন না, সীমের ভেতরে থাকা বীজ কিন্তু আপনার শরীরের জন্য অত্যন্ত খারাপ।

৩) বিট – বিটের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান ইউরিক অ্যাসিড পরিমাণকে অনেকখানি বাড়িয়ে দিতে পারে। তাই হবে, যারা যারা বিটের রস পান করেন, তারা একবার ইউরিক অ্যাসিড এর পরিমাণ ডাক্তারকে দিয়ে চেক করিয়ে, যদি অতিরিক্ত থাকে তাহলে কিন্তু আপনার জন্য নয়।

৪) ঢ্যাঁড়স – যাদের ইউরিক অ্যাসিড সমস্যা আছে, তারা কখনোই এটি খাবেন না, খেলে কিন্তু ইউরিক অ্যাসিড পরিমাণ অনেকাংশে বেড়ে যেতে পারে বা চিকিৎসকের পরামর্শ নিয়ে তবেই খান।

৫) পালং শাক – যাদের ইউরিক অ্যাসিড সমস্যা আছে তারা পালংশাক কখনোই খাবেননা, পালংশাক শীতকালে খেতে মন্দ লাগে না, কিন্তু পালংশাক বেশি পরিমাণে খেলে ইউরিক অ্যাসিড পরিমাণ বেড়ে যেতে পারে তাই অবশ্যই সচেতন থাকুন।

Related Articles