whatsapp channel

শরীরের কোন অঙ্গ সবথেকে দুর্বল! উত্তর জানা থাকলেই আপনি জিনিয়াস

পৃথিবীতে একটি প্রবাদ বাক্য আছে যে মেয়েদের মন বোঝা সবথেকে কঠিন কাজ। আদতেই সেটি হয় অনেকের ক্ষেত্রেই। আর সেই কারণেই মহিলাদের নানা বিষয়ে কৌতূহলী হন পুরুষরা। মহিলারা একাকী সময়ে কি…

Avatar

Debaprasad Mukherjee

পৃথিবীতে একটি প্রবাদ বাক্য আছে যে মেয়েদের মন বোঝা সবথেকে কঠিন কাজ। আদতেই সেটি হয় অনেকের ক্ষেত্রেই। আর সেই কারণেই মহিলাদের নানা বিষয়ে কৌতূহলী হন পুরুষরা। মহিলারা একাকী সময়ে কি করেন, কি দেখেন, কি তাদের পছন্দের, এইসব বিষয়গুলি নিয়ে নানা কৌতূহল জন্মায় পুরুষদের মনে। এছাড়াও মহিলাদের পোশাক পরিচ্ছদ, অন্তর্বাস, গোপন অভ্যেস- এই বিষয়গুলিও কৌতূহলের সঞ্চার ঘটায় বিপরীত লিঙ্গের মানুষদের কাছে।

তবে নারী ও পুরুষ মানেই বিভেদ তৈরি নয়। বরং নারী পুরুষের আকর্ষণকে ঈশ্বরের এক অদ্ভুত সৃষ্টি অল্যা দেওয়া হয় বিভিন্ন স্থানে। শুধু মানুষ নয়, অন্যান্য প্রাণীদের ক্ষেত্রেও আকর্ষণের বিশেষ কিছু ব্যবস্থা রয়েছে। তবে বয়সের সঙ্গে পরিবর্তিত হয় এই আকর্ষণ। প্রাচীন ধর্মগ্রন্থ ‘বাইবেল’-এর আদিম পুরুষ ‘আদম’ এবং আদিম নারী ‘ইভ’-এর আকর্ষণের কথাও সকলের কমবেশি জানা। তবে বর্তমানে কিন্তু নারীচোখে পুরুষদের প্রতি আকর্ষণের কারণ বদলেছে কিছু হলেও। কিন্তু আকর্ষণের প্রভাবে কোনো বদল ঘটেনি।

এইসব কারণে নারী ও পুরুষের তাই সম্পর্কের নানা বিষয় নানা সময় সামনে আসে। অনেক বিষয়ে অনেক তথ্য ও সমীকরণ যেমন থাকে, তেমনই আবার একটি সম্পর্কে থাকাকালীন অনেক মজার বিষয়ও সামনে উঠে আসে। আর এইসব মজার বিষয়গুলি অনেকসময় ভাইরাল হয় সামাজিক মাধ্যমে। দাম্পত্যের বেশ কিছু মজার মুহূর্তের ভিডিও বা মিষ্টি মুহূর্তের ছবি এখন সামাজিক মাধ্যমের দেওয়ালে হামেশাই দেখা যায়। আর সেগুলি ভাইরাল হয়ে যায় নিমেষেই।

আর এবার নারী ও পুরুষের সম্পর্ক নিয়ে একটি প্রশ্ন ব্যাপকভাবে ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। প্রশ্নটি হল, ‘শরীরের কোন অঙ্গ সবথেকে বেশি দুর্বল?’। এই প্রশ্নের উত্তর অনেকেই দেওয়ার চেষ্টা করেছেন। কারো কারো উত্তর এখানে শারীরিক কিছু বিষয়কে নির্দেশ করেছে। কিন্তু প্রশ্নটি যেহেতু মজার ছলে করা হয়েছে, তাই সেটির উত্তর যে মজার হবে, তা বলার দরকার নেই। এই প্রশ্নের উত্তর হল হৃদয়। কারণ সবসময় আমাদের মস্তিষ্ক ঠিক সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করলেও মনের বা হৃদয়ের দুর্বলতার কারণেই আমরা অনেক সময় ভুলভাল সিদ্ধান্ত নিয়ে ফেলি। যদিও মানুষকে বিভ্রান্ত করার জন্য এমন প্রশ্ন করা হয়।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা