whatsapp channel

বড় তারকা হয়েও কেন গুটকা-মদের বিজ্ঞাপন! নামি অভিনেতাদের একহাত নিলেন শক্তিমান

ফের সমোলিচিত হলেন কিং খান ও অজয় দেবগণ। সমালোচনার ভার নিলেন 'শক্তিমান' মুকেশ খান্না। ইউটিউবে ‘ভীষ্ম ইন্টারন্যাশনাল’ নামে একটি চ্যানেল আছে মুকেশের। সেই চ্যানেলেই তাঁকে বলতে শোনা গেল যে ‘উঁচে…

Avatar

HoopHaap Digital Media

ফের সমোলিচিত হলেন কিং খান ও অজয় দেবগণ। সমালোচনার ভার নিলেন ‘শক্তিমান’ মুকেশ খান্না। ইউটিউবে ‘ভীষ্ম ইন্টারন্যাশনাল’ নামে একটি চ্যানেল আছে মুকেশের। সেই চ্যানেলেই তাঁকে বলতে শোনা গেল যে ‘উঁচে লোগো কি নিচি পসন্দ’। এখানে ‘উচে লোগ’ বলতে শাহরুখ-অজয়কে নিশানা করেন মুকেশ। ‘নিচি পসন্দ’ বলতে তাঁদের করা বিজ্ঞাপন।

বড় তারকা হয়েও কেন গুটকা-মদের বিজ্ঞাপন! নামি অভিনেতাদের একহাত নিলেন শক্তিমান

এদিন মুকেশ বলতে চেয়েছিলেন যে এই সব বড় তারকাদের প্রতি আমার অভিযোগ, ওঁরা এই ধরনের পণ্যের বিজ্ঞাপন করেন কেন? এই সব বিজ্ঞাপন করে, ব্র্যান্ডের মুখ হয়ে উঠে ওঁরা হিরো সাজেন। ছোট অভিনেতাদের এই ধরনের বিজ্ঞাপন করার বাধ্য বাধ্যকতাটা বুঝি। কিন্তু এই বড় তারকাদের এগুলো করার কারণ কী?

বড় তারকা হয়েও কেন গুটকা-মদের বিজ্ঞাপন! নামি অভিনেতাদের একহাত নিলেন শক্তিমান

এদিকে অজয় দেবগণ দেদারসে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন দেখিয়ে চলেছেন, অন্যদিকে কিং খান ব্রান্ডেড কোম্পানির হার্ড ড্রিঙ্কস (মদ) এর নিজ্ঞাপন দিচ্ছেন। ২০১৬ তেই দিল্লি সরকারের স্বাস্থ্য বিভাগ অজয় দেবগণকে লিখিত নোটিশ পাঠান এই সব তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন না দিতে। যদিও সরকারকে বুড়ো আঙ্গুল দেখিয়ে চলছে রমরমিয়ে এই ব্যবসা ও বিজ্ঞাপন। পাশাপাশি শাহরুখ খান আরও এক কাঠি উপরে গিয়ে হার্ড ড্রিঙ্কসের বিজ্ঞাপনে চেনা মুখ হয়ে উঠেছেন। কিং খান এবং সাইফ আলি খান দুজনেই একটি ব্রান্ডেড মদ কোম্পানির কেনা মুখ। তাই মুকেশ খান্না এই সমস্ত উঁচু দরের অভিনেতাদের দিকে নিশানা করে বলেন ‘উঁচে লোগো কি নিচি পসন্দ’।

প্রবীন ও জনপ্রিয় অভিনেতা মুকেশের কথায়, “কোনও গ্রামের ছেলে যদি দেখে শাহরুখ খান সিগারেট খাচ্ছে, তাহলে সে ধরেই নেবে এটা ভাল অভ্যাস।” এদিন মুকেশ এও বলেন যে এইসব তারকাদের অর্থের অভাব নেই, তাহলে কেন এইসব বিজ্ঞাপনের কাজ করবেন? যেখানে সারা দেশ জুড়ে তাঁদের অনুরাগীরা ছড়িয়ে আছে সেখানে কীভাবে এই তারকারা ক্ষতিকর জিনিসের বিজ্ঞাপন দেন!

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media