ট্রেন ও স্টেশনে রিলস্ বানালেই মিলবে ২৫ হাজার টাকা! কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য বাম্পার সুযোগ

ডিজিটাল যুগের তালে তালে মিলিয়ে মানুষ এখন হয়ে পড়ছে মোবাইল নির্ভর। সেই সঙ্গে নেট দুনিয়ায় ভাইরাল হতে চায় সবাই। আর ট্রেনের মধ্যে ভিডিও বানালে তা ভাইরাল হয়ে যায় নিমেষে। সেই কারণেই আজকাল মেট্রো স্টেশন, ট্রেনের ভেতরে কিংবা অন্যান্য জায়গায় কোমর দুলিয়ে নেচে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার প্রবণতা বেড়েছে। রিলস বানালেই আজকাল হু-হু করে বাড়ে সামাজিক মাধ্যমের ফলোয়ার্স। তার সঙ্গে রয়েছে রোজগারের সুযোগও। তবে এ নিয়ে সমালোচনা কম হয়না।

কিন্তু নানা সমালোচনা ও কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার পরেও থামছেন না কনটেন্ট ক্রিয়েটররা। সম্প্রতি মুম্বাই রেলওয়ে স্টেশনে নাচের ভিডিও করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে বিপাকে পড়েছেন এক ইনফ্লুয়েন্সার। ওই ভিডিও ভাইরাল হওয়ার পর মুম্বাই পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। ওই মহিলার নাম সিমা কানোজিয়া। রেলওয়ের আইন ভঙ্গের দায়ে ওই মহিলাকে আটকও করে রেল পুলিশ। তাকে জনসম্মুখে ক্ষমাও চাইতে হয়েছে বলে খবর। ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ক্ষমা চেয়ে ভিডিও দিয়েছেন কানোজিয়া।

তবে এবার এই বিষয়টি নিয়ে উল্টো সিদ্ধান্ত নিলো রেল। জানা গেছে, এবার ট্রেনে বা স্টেশনে রিলস বানালেই মিলবে ২৫ হাজার টাকার পুরস্কার। ‘মেরা টিকিট মের ঈমান’ ক্যাম্পেনের মাধ্যমে এবার এই সুযোগ পাবেন ক্রিয়েটররা। সম্প্রতি, ডিআরএম মুম্বাই সেন্ট্রালের তরফে প্রতিযোগিতার বিষয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। এই পোস্টে রেল জানিয়েছে, ‘একটি ভিডিও তৈরী করুন শেয়ার করুন এবং সেই ভিডিও থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত জিতে নিন।’ কিন্তু কিভাবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার জিততে পারবেন? এবার সেটাই জেনে নিন।

এই প্রতিযোগিতার জন্য একটি ৬০ সেকেন্ড থেকে ১২০ সেকেন্ডের ভিডিও বা রিল আপলোড করতে হবে। গুগল লিঙ্ক বা কিউআর কোডের মাধ্যমে এই ভিডিও জমা করা যাবে। এই বিশেষ লিঙ্ক ও কিউআর কোড সমস্ত টিকিট কাউন্টার এবং রেলের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল ‘WeRMumbai’-এ পাওয়া যাবে। জমা পড়া ভিডিওর সর্বাধিক লাইক এবং শেয়ারের ভিত্তিতে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। এই মর্মে প্রথম স্থান অধিকার করলে মিলবে ১২৫০০ টাকা, দ্বিতীয় স্থান অধিকারী করলে মিলবে ৭৫০০ টাকা এবং তৃতীয় স্থান অধিকার করলে মিলবে ৫০০০ টাকার পুরস্কার।