Hoop NewsHoop Trending

Weather Report: রাজ্যে ফের বৃষ্টির সম্ভাবনা, আজ সারাদিন কেমন থাকবে আবহাওয়া!

গতকাল সারা দিন ধরে ছিল আকাশের মুখ ভার। দিনের বেলা দু-এক পশলা বৃষ্টি হতে দেখা দিয়েছিল। আজও কি সেই ধারা বজায় রেখে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে? আজ সারাদিনের আবহাওয়ার খবর জানালেন আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিক।

গতকালের মত আজও বেশ কিছু জেলায় আংশিক মেঘলা আকাশ সারাদিন ধরে থাকবে। কলকাতার আকাশও মেঘাচ্ছন্ন থাকবে আজ। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, অনেক জায়গায় আজ বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মূলত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামীকাল হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ঝাড়গ্রাম পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে আজ বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গতকাল কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৮ ডিগ্রি যা স্বাভাবিকের তুলনায় সাত ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৫ ডিগ্রি এবং বৃষ্টিপাতের পরিমাণ ছিল ০.৮ মি.মি.।

আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিক জানিয়েছেন আগামীকাল রাজ্যে সবকটি জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। পশ্চিমের জেলা যেমন পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। এর পাশাপাশি ঝড়ো হাওয়া বইবে। ১লা মার্চ থেকে আবহাওয়ার উন্নতি হওয়া শুরু হবে এবং ৪ঠা মার্চ পর্যন্ত রৌদ্রোজ্জ্বল ঝলমলে আকাশ বজায় থাকবে।

রাজ্যে কি তবে স্বল্পস্থায়ী শীত কাটিয়ে গ্রীষ্মের আগমন ঘটছে? এই প্রসঙ্গে হাওয়া অফিস জানায়, আগামী ১৫ মার্চ থেকে তীব্র গরম পড়বে। এবং এই গরম হবে প্রচন্ড অস্বস্তিকর। দিনের বেলা অত্যন্ত গরম থাকবে কিন্তু ঘাম পড়বে না। তাই অস্বস্তি আরও বাড়বে। তবে রাতের বেলা তাপমাত্রা অনেকটাই কমবে। আপাতত গোটা মার্চ মাস জুড়েই রকমে আবহাওয়া থাকার সম্ভাবনা দেখা যাচ্ছে।

whatsapp logo