whatsapp channel

Mumtaz: বলিউড থেকে দূরে মুমতাজ, অভিনয়ে ফিরতে গেলে মানতে হবে এই শর্ত

বলিউড মাতানো মাদকতাময় সুন্দরী ছিলেন মুমতাজ (Mumtaz)। সামান্য ফলবিক্রেতার মেয়ে মুমতাজ জুনিয়র আর্টিস্ট হিসাবে মাত্র এগারো বছর বয়সে বলিউডে ডেবিউ করেছিলেন। কিন্তু স্বপ্ন ছিল নায়িকা হওয়ার। ভবিষ্যতে পূরণ হয়েছিল সেই স্বপ্ন। একদা শাম্মি কাপুর (Shammi Kapoor) পাগল ছিলেন মুমতাজের প্রেমে। কিন্তু কাপুর পরিবারের মেয়ে-বৌদের অভিনয় করা নিষিদ্ধ ছিল। ফলে মুমতাজ সরে এসেছিলেন শাম্মির কাছ থেকে।

Avatar

HoopHaap Digital Media

বলিউড মাতানো মাদকতাময় সুন্দরী ছিলেন মুমতাজ (Mumtaz)। সামান্য ফলবিক্রেতার মেয়ে মুমতাজ জুনিয়র আর্টিস্ট হিসাবে মাত্র এগারো বছর বয়সে বলিউডে ডেবিউ করেছিলেন। কিন্তু স্বপ্ন ছিল নায়িকা হওয়ার। ভবিষ্যতে পূরণ হয়েছিল সেই স্বপ্ন। একদা শাম্মি কাপুর (Shammi Kapoor) পাগল ছিলেন মুমতাজের প্রেমে। কিন্তু কাপুর পরিবারের মেয়ে-বৌদের অভিনয় করা নিষিদ্ধ ছিল। ফলে মুমতাজ সরে এসেছিলেন শাম্মির কাছ থেকে। কারণ তিনি কাপুর পরিবারের বৌ হয়ে নিজের ফিল্মি কেরিয়ার নষ্ট করতে চাননি। সেই মুমতাজ সত্তর পেরিয়ে বললেন, আবারও অভিনয়ে ফিরতে তাঁকে স্বামীর অনুমতি নিতে হবে।

সম্প্রতি তাঁর কন্যা তানিয়া মাধোওয়ানি (Tania Madhowani)-র ইন্সটাগ্রাম থেকে লাইভ করেছিলেন মুমতাজ। সেখানে তাঁর ব্যক্তিগত জীবন, পরিবারের সঙ্গে সময় কাটানো, সবকিছু নিয়েই অনুরাগীদের প্রশ্নের খোলাখুলি উত্তর দিয়েছিলেন তিনি। চুয়াত্তর বছর বয়সে অভিনয় জগতে কামব‍্যাক করার প্রসঙ্গে মুমতাজ বলেন, যদি কোনো চরিত্র তাঁর হৃদয় ছুঁতে পারে, তবেই সেই চরিত্রে কামব‍্যাক করার কথা ভাববেন তিনি। কিন্তু সকলের আগে তাঁকে তাঁর স্বামীর অনুমতি নিতে হবে। তিনি অনুমতি দিলে তবেই মুমতাজকে আবারও পর্দায় দেখতে পাবেন অনুরাগীরা।

মুমতাজের এই মন্তব্যের কারণে দ্বিধাবিভক্ত নেটদুনিয়া। অনেকেই বলছেন, তাঁর কামব‍্যাকের নির্ধারক কেন তাঁর স্বামী হবেন! অপরদিকে অনেকের বক্তব্য, মুমতাজের বয়সজনিত কারণেই হয়তো তাঁর স্বামী ও পরিবারের সদস্যরা তাঁকে নিয়ে সচেতন। এই কারণেই অনুমতির প্রসঙ্গ উঠেছে।

1974 সালে ব্যবসায়ী ময়ূর মাধোওয়ানি (Mayur Madhowani)-কে বিয়ে করেন অভিনয় জগত থেকে ধীরে ধীরে সরে গিয়েছিলেন মুমতাজ। পরবর্তীকালে দুই সন্তানের মা হওয়ার পর পরিবার নিয়েই ব্যস্ত হয়ে পড়েন তিনি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media