Bengali SerialHoop Plus

Nabab Nandini: ৮ মাসেই বন্ধ হচ্ছে ‘নবাব নন্দিনী’

বর্তমানে বাংলা টেলি-জগতে চলছে ধারাবাহিক বন্ধের হিড়িক। টিআরপি তালিকায় ভালো পারফর্ম করতে না পারলেও নির্মাতারা বন্ধ করে দিচ্ছেন সেইসব বাংলা মেগা। এখন খুব কম ধারাবাহিক বছরের পর বছর টানা চলে। কোনো ধারাবাহিক ৬ মাসের মাথায়, কোনো ধারাবাহিক ৮ মাসের মাথায় বন্ধ হয়ে যায়। আর এবার এই একই পরিণতি হল স্টার জলসার একসময়ের জনপ্রিয় ধারাবাহিক ‘নবাব নন্দিনী’-র। জল্পনা অনেকদিন ধরে চললেও ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহেই শেষ হল এই বাংলা মেগার শুটিং।

আট মাসের মাথায় বন্ধ হল এই ধারাবাহিক। শনিবার অর্থাৎ ১১ ই ফেব্রুয়ারি হল এর শেষদিনের শুটিং। যদিও ধারাবাহিক বন্ধের বিষয়ে কিছুই জানেননা বলে জানিয়েছেন অভিনেতা রিজওয়ান রব্বানি শেখ। যদিও এই বিষয়টি আগেও দেখা গিয়েছে। ধারাবাহিক বন্ধের বিষয়ে আগে থেকে জানানো হয়না কলাকুশলীদের। কিন্তু শেষদিনের শুটিংয়ে সেটে হাজির সকলেরই মন খারাপ। দীর্ঘ আট মাসের একসাথে থাকা, খাওয়া, কাজ করা, চরিত্রায়ণ করা, সবকিছু এবার শেষ হল। তবে শনিবার সকলে একসাথে হইহই করে খাওয়াদাওয়া থেকে সবকিছু করলেন। আর এভাবেই একে অপরকে ফেয়ারঅয়েল দিল টিম ‘নবাব নন্দিনী’।

কিন্তু ঠিক কি কারণে বন্ধ হল এই ধারাবাহিক? এর উত্তরে একটি কারণ সবথেকে জোরালোভাবে দেখা যায়। বিগত কয়েকমাসের টিআরপি তালিকায় নজর দিলে দেখা যায় যে কোনো সপ্তাহেই সেভাবে জায়গা করে নিতে পারেনি এই ধারাবাহিক। তালিকার প্রথম দশেও জায়গা পেত না এই ধারাবাহিক। দিনের পর দিন ক্রমেই তলানিতে গিয়ে ঠেকেছিল এই অঙ্ক। তাই শেষমেষ সম্প্রচার বন্ধের পথেই হাঁটলেন নির্মাতারা।

প্রসঙ্গত, ‘নবাব নন্দিনী’ ধারাবাহিকে নবাব-এর চরিত্রে অভিনয় করেছেন রেজওয়ান রব্বানি। অন্যদিকে, নন্দিনী চরিত্রে দেখা মিলত ইন্দ্রানী পালের। এছাড়াও অনন্যা বিশ্বাস, অশোক মুখোপাধ্যায়, সেঁজুতি মুখোপাধ্যায় থেকে অনিমেষ ভাদুড়ি সহ অনেক শিল্পীকে দেখা যেত ভিন্ন ধরনের গল্প দিয়ে সাজানো এই ধারাবাহিকে।