whatsapp channel

অবসরের সময় এখনো আসেনি, ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট’ পুরস্কার ফিরিয়ে দিলেন ক্ষুব্ধ নচিকেতা

নয়ের দশকে নচিকেতার আবির্ভাব। বাংলা সময়োপযোগী গানের তিনি যেন মহাগুরু। আজও সারা দেশব্যাপী তার অসংখ্য ভক্ত। আজও নচিকেতার গান মানুষের অন্তরে সত্যি হয়ে প্রতিধ্বনিত হয়। এবার যদি এই মানুষটির অপমান…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

নয়ের দশকে নচিকেতার আবির্ভাব। বাংলা সময়োপযোগী গানের তিনি যেন মহাগুরু। আজও সারা দেশব্যাপী তার অসংখ্য ভক্ত। আজও নচিকেতার গান মানুষের অন্তরে সত্যি হয়ে প্রতিধ্বনিত হয়। এবার যদি এই মানুষটির অপমান হয় তবে কেমন হয়?

Advertisements

একটু খোলসা করেই বলা যাক, সম্প্রতি একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই শিল্পীকে ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট’ (Lifetime Achievement Award) অর্থাৎ জীবনকৃতি পুরস্কার দেওয়া হয়। কিন্তু পরে এক বেসরকারি চ্যানেল সেই অনুষ্ঠানের সম্প্রচারে নচিকেতার মঞ্চে ওঠার মুহূর্ত সম্পূর্ণ বাদ দিয়ে দেয়। এতেই বিরক্ত হন নচিকেতা। কিন্তু তিনি পুরস্কার কেন গ্রহণ করলেন না? এর উত্তর তিনি দিয়েছেন।

Advertisements

নচিকেতার মতে, এই পুরস্কার পেয়ে তিনি সম্মানিত। কিন্তু এই ধরনের পুরস্কারের মধ্যে অবসরের একটা গন্ধ রয়েছে। যেহেতু তিনি এখনও তার অবসর নেওয়ার কোনো পরিকল্পনা নেই, বরং কাজ করে যাওয়ার ইচ্ছা আছে এবং করেও চলেছেন তা চুটিয়ে তাই আপাতত সেটি গ্রহণ করছেন না তিনি। তবে পুরস্কারটি গচ্ছিত রেখে যাচ্ছেন বলে জানিয়েছেন এবং পরবর্তীতে এসে গ্রহণ করবেন। অর্থাৎ, যখন অবসর নেবেন, তখন সেটি নিয়ে যাবেন। এরপর পুরস্কার না নিয়েই মঞ্চ থেকে নেমে যান।

Advertisements

সংবাদমাধ্যমের কাছে নচিকেতা এই ব্যাপারে পরিষ্কার করে জানান যে এভাবে তাঁর উপস্থিতির পুরো অংশটাই ‘ডিলিট’ করে দেওয়ায় তিনি অপমানিত বোধ করছেন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media