BollywoodHoop Plus

Salman Khan: কাছের মানুষকে হারিয়ে শোকস্তব্ধ সলমান খান

গত দুই বছর ধরে যেন হঠাৎই একটি ইংরাজি বাক্য সত্য হয়ে উঠেছে, ‘life is so unpredictable’। পৃথিবীর দিশা যেন বদলে গিয়েছে। মানুষের জীবনে মিশেছে মৃত্যুর অমোঘ হাতছানি। পনের দিনের লড়াই শেষে জ্ঞান ফিরেছে বিখ্যাত কমেডিয়ান রাজু শ্রীবাস্তব (Raju Shrivastava)-র। কিন্তু গোয়ায় মৃত্যু হয়েছে বিজেপি নেত্রী ও প্রাক্তন বিগ বস প্রতিযোগী সোনালি ফোগাট (Shonali Phogat)-এর। পোস্টমর্টেম রিপোর্টে উঠে এসেছে মৃত্যুর কারণ কার্ডিয়াক অ্যারেস্ট নয়, সুপরিকল্পিত খুন। এর মাঝেই চলে গেলেন বলিউডের একসময়ের বিখ্যাত পরিচালক সাওন কুমার তাক (Sawan Kumar Tak)। তাঁর মৃত্যুতে মর্মাহত সলমান খান (Salman Khan)।

নব্বইয়ের দশক জুড়ে ছিল সাওন কুমার তাক পরিচালিত হিট ফিল্মের ডালি। ‘সনম বেওয়াফা’, ‘সওতন’, ‘সাজন বিনা সুহাগন’-এর মতো হাউসফুল ফিল্ম বাড়িয়েছিল সিঙ্গল স্ক্রিন থিয়েটারের ব্যবসা। ‘সনম বেওয়াফা’-য় অভিনয় করেছিলেন সলমান। 2006 সালে মুক্তি পেয়েছিল সাওন কুমার পরিচালিত শেষ ফিল্ম ‘সাওন : দ্য লাভ সিজন’। তিনি হয়তো ঠিক করেছিলেন,এটি হবে তাঁর শেষ ফিল্ম। এই কারণেই ফিল্মের নামের সাথে ছিল পরিচালকের নামের মিল। শুধুমাত্র পরিচালনা নয়, সাওন ছিলেন একজন সফল প্রযোজক, চিত্রনাট্যকার ও গীতিকার। সলমানের পারিবারিক বন্ধু ছিলেন তিনি।

কয়েকদিন আগে ফুসফুসের সমস্যাজনিত কারণে কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সাওন কুমার। কিন্তু 25 শে অগস্ট বিকালে চিকিৎসকদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে প্রয়াত হন তিনি। সাওন কুমারের মৃত্যুতে শোকপ্রকাশ করে সলমান লিখেছেন, সাওনকে তিনি বরাবর ভালোবেসেছেন, সম্মান করেছেন। সাওন-এর আত্মার শান্তি কামনা করেছেন সলমান।

ষাটের দশকের শেষ দিকে বলিউডে আসেন সাওন কুমার। সঞ্জীব কুমার (Sanjib Kumar) অভিনীত ফিল্ম ‘নানিহাল’ প্রযোজনা করেছিলেন সাওন কুমার। 1972 সালে ‘গোমতী কে কিনারে’ ফিল্মের মাধ্যমে বলিউডে পরিচালক হিসাবে আত্মপ্রকাশ করেন সাওন। কিন্তু পারিবারিক জীবন ছিল অসফল। মিউজিক ডিরেক্টর উষা খান্না (Usha Khanna)-কে বিয়ে করেছিলেন সাওন। কিন্তু পরে বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। এরপর অভিনেত্রী রাধা বারটেক (Radha Bartek)-এর সাথে বাগদান হলেও তা ভেঙে যায়। শেষ শয্যায় তাঁর পাশে ছিলেন ভাইপো নবীন তাক (Navin Tak)। তিনিই সাওন কুমারের মৃত্যুর কথা মিডিয়ায় প্রকাশ করেন। 25 শে অগস্ট বিকালে মুম্বইয়ের মাটিতেই সাওন কুমারের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

whatsapp logo