Hoop Life

১ রাতের মধ্যেই ত্বকের রঙ কয়েকগুণ উজ্জ্বল করুন ঘরোয়া উপায়ে

রাতারাতি যদি ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে চান তাহলে বাড়িতেই তৈরি করে ফেলুন ৪ টি টোনার। বাড়িতে থাকা খুব কয়েকটি সহজ উপাদান দিয়েই এগুলো তৈরি হয়ে যেতে পারে। রাতে শোওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে যদি এটি লাগিয়ে নিতে পারেন তাহলে সকালবেলা ঘুম থেকে উঠেই একটা ঝকঝকে পরিষ্কার মুখ দেখতে পাবেন।

১) শীতকালে প্রচুর পরিমাণে কমলালেবু পাওয়া যায়। কমলালেবু খেয়ে কমলালেবুর খোসা ফেলে না দিয়ে এক গ্লাস জল ভালো করে ফুটতে দিয়ে তারমধ্যে কমলালেবুর খোসা, একটা পাতিলেবু দিয়ে ভালো করে ফুটিয়ে নিতে হবে। তারপর ছাঁকনির সাহায্যে ভালো করে ছেঁকে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে কমলালেবুর টোনার।

২) বয়স ধরে রাখার জন্য একটি অসাধারণ টোনার বাড়িতেই বানিয়ে নিতে পারেন। এর জন্য প্রয়োজন হবে গ্রিন টি ব্যাগ, পুদিনা পাতা। এক গ্লাস জল ভালো করে ফুটতে দিয়ে তার মধ্যে গ্রিন টি এবং পুদিনা পাতা দিয়ে ভালো করে ফুটতে দিতে হবে। ফোটার পরে ছেঁকে নিন। গ্রিন টি এবং পুদিনা পাতা দুটিই বয়স ধরে রাখতে সাহায্য করে।

৩) গরম জলের মধ্যে কয়েকটা গোলাপ ফুলের পাঁপড়ি এবং কয়েকটা জবা ফুলের পাঁপড়ি সারারাত ভিজিয়ে রেখে দিতে হবে। পরের দিন সকালে উঠে ছেঁকে নিন এই একেবারে তৈরি হয়ে যাবে ফ্লাওয়ার টোনার।

৪) এক গ্লাস জল এর মধ্যে হলুদ, এক চামচ মৌরি, এক চামচ লবঙ্গ ভালো করে ফুটিয়ে নিয়ে ছেঁকে নিলেই একেবারে তৈরি ত্বকের ঔজ্জ্বল্য বজায় রাখার জন্য উপযুক্ত টোনার।

whatsapp logo