Advertisements

Jawan: মুক্তি পেয়েই রেকর্ড ভাঙা পারফরম্যান্স, অথচ ‘জওয়ান’ শাহরুখের নায়িকাই হতে চাননি নয়নতারা

Nirajana Nag

Nirajana Nag

Follow

বক্স অফিসে কান পাতলেই এখন শুধু একটিই নাম শোনা যাচ্ছে, ‘জওয়ান’ (Jawan)। দীর্ঘদিন বিরতি নেওয়ার পর স্বমহিমায় বড়পর্দায় ফিরেছেন শাহরুখ খান (Shahrukh Khan)। প্রথমে ‘পাঠান’ হয়ে বলিউডকে টেনে তোলার পর এবার ‘জওয়ান’ রূপে আত্মপ্রকাশ করেছেন কিং খান। ছবি মুক্তির বেশ কিছুদিন আগে থেকেই উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। ফিল্ম বিশেষজ্ঞদের সমস্ত অনুমান সত্যি করে প্রথম দিন থেকেই ঝোড়ো ব্যাটিং শুরু করেছে জওয়ান। শাহরুখ এবং নয়নতারার (Nayanthara) জুটি ক্রমেই ব্লকবাস্টার হওয়ার দিকে এগোচ্ছে।

এই প্রথম বলিউডে তথা শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করলেন দক্ষিণের লেডি সুপারস্টার নয়নতারা।  প্রথম ছবিতেই তাঁদের অনস্ক্রিন রসায়ন নজর কেড়ে নিয়েছে দর্শকদের। কিন্তু জানলে অবাক হবেন, জওয়ান এর অনেক আগেই শাহরুখের সঙ্গে কাজ করতে পারতেন নয়নতারা। কিন্তু বলিউড বাদশার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে সাফ ‘না’ করে দিয়েছিলেন তিনি।

কথা হচ্ছে ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির ব্যাপারে। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটিতে মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল শাহরুখ এবং দীপিকা পাডুকোনকে। কিন্তু আসলে ওই ছবিতে অভিনয় করার কথা ছিল নয়নতারার। তাঁর কাছে প্রস্তাবও গিয়েছিল পরিচালক রোহিত শেট্টির তরফে। কিন্তু না, নায়িকা হিসেবে নয়। বরং ছবির জনপ্রিয় আইটেম সং ‘ওয়ান টু থ্রি ফোর’-এ নাচার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল নয়নতারাকে।

সে প্রস্তাব পত্রপাঠ ফিরিয়ে দেন অভিনেত্রী। যতই শাহরুখের সিনেমা হোক না কেন, নায়িকার বদলে একজন আইটেম ডান্সার হয়ে থাকতে চাননি নয়নতারা। তাই প্রথম বলিউড ছবির প্রস্তাব পেয়েও তিনি না করে দিয়েছিলেন। নয়নতারার ফিরিয়ে দেওয়া সুযোগ লুফে নেন দক্ষিণের আরেক অভিনেত্রী প্রিয়মণি। ছবি ফ্লপ হলেও ‘ওয়ান টু থ্রি ফোর’ গানটি এবং প্রিয়মণির নাচ বেশ জনপ্রিয় হয়েছিল। তবে নয়নতারার না বলার পেছনে আরো একটি কারণ রয়েছে বলে শোনা যায়। আসলে এই গানটির কোরিওগ্রাফার ছিলেন প্রভু দেবার ভাই রাজু সুন্দরম। অনেকেই জানেন, এক সময়ে প্রভু দেবা আর নয়নতারার জুটি ছিল আইকনিক। কিন্তু সে সম্পর্ক টেকেনি। প্রাক্তনের ভাইয়ের কোরিওগ্রাফিতে নাচতে চাননি বলেও নাকি চেন্নাই এক্সপ্রেস এর প্রস্তাব নয়নতারা ফিরিয়ে দিয়েছিলেন বলে শোনা যায়।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow