whatsapp channel

Darjeeling Tour: জলের দামে দার্জিলিং ভ্রমণের সুযোগ, পুজোর আগেই বড় উপহার দিচ্ছে সরকার

দুর্গাপূজা হোক বা শীতের ছুটি, কাজ থেকে ফুরসৎ মিললেই অনেকে ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। কখনও গন্তব্য হয়ে থাকে পাহাড়, কখনো সমুদ্র, কখনো ঐতিহাসিক স্থান, কখনো ধর্মীয় স্থান, আবার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

দুর্গাপূজা হোক বা শীতের ছুটি, কাজ থেকে ফুরসৎ মিললেই অনেকে ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। কখনও গন্তব্য হয়ে থাকে পাহাড়, কখনো সমুদ্র, কখনো ঐতিহাসিক স্থান, কখনো ধর্মীয় স্থান, আবার কখনো কোনো শান্ত জায়গা। এর মাঝে অনেকেই যান বিদেশ ট্যুরে, কেউ আবার ভিনরাজ্যে কোনো দর্শনীয় স্থান যেতে পছন্দ করেন। অনেকেই আবার কাছেপিঠের কোনো সুন্দর জায়গা খুঁজে নেন হলিডে ডেস্টিনেশন হিসেবে। সেখানেই দিনকয়েক কাটিয়ে আবার সাধারণ জীবনে ফিরতে হয়।

Advertisements

বাঙালির কাছেপিঠের সুন্দর জায়গার অন্যতম হল দার্জিলিং। উত্তরবঙ্গে অবস্থিত ছবির মতো এই শহরকে বাংলার পর্যটন শিল্পের অন্যতম আধার হিসেবে ধরা হয়। আর সামনেই আসছে পুজো। টুই পুজোর ছুটিতে দার্জিলিং ট্যুরের প্ল্যান করা বাঙালির সংখ্যাটাও বাড়তে পারে এবছর। তাই এবার পুজোর ছুটিতে দার্জিলিং ভ্রমণের এক বিরাট সুযোগ এনে দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। সরকারের উদ্যোগে এবার পাহাড়ের রাণীকে দর্শন করার সুযোগ মিলবে খুব কম খরচেই।

Advertisements

জানা গেছে, উত্তরবঙ্গ পরিবহন সংস্থা বা North Bengal State Transport Corporation-এর পক্ষ থেকে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। তারা এবার যাত্রীদের একটি বিশেষ অফার দেবে, যেখানে মাত্র ৭,৫০০ টাকা থেকে ৯,০০০ টাকায় দার্জিলিং ভ্রমণের সুযোগ করে দিচ্ছে বাঙালিকে। উত্তরবঙ্গ যাত্রার এই প্যাকেজে পাঁচ বছরের কম বয়সী শিশুদের জন্য কোনো ভাড়া দিতে হবেনা। পাশাপাশি, ১০ বছরের কম বয়সী শিশুদের ক্ষেত্রে ভাড়ার পরিমান হবে মূল ভাড়ার অর্ধেক।

Advertisements

এছাড়াও এই প্যাকেজ ট্যুরে সরকারের এই পরিবহন সংস্থার থেকে থাকার ব্যবস্থার পাশাপাশি খাওয়ার সুন্দর ব্যবস্থা থাকবে বলেও জানা গেছে। এক্ষেত্রে প্রতিটি যাত্রীর এই যাত্রাপথ শুরু হবে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে। মূলত দুই ধরণের প্যাকেজ থাকবে- সাধারণ ভ্রমণ ও ডিলাক্স ভ্রমণ। সাধারণ ভ্রমণে অন্যান্য যাত্রীদের সঙ্গে রুম এবং গাড়ি শেয়ার করতে হতে পারে। সেজন্য এই সাধারণ প্যাকেজের ভাড়া অনেকটাই কম হতে পারে।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা