whatsapp channel

Travel: একেবারে ফ্রিতে বাচ্চারা যেতে পারবেন দার্জিলিং, পর্যটকদের মুখে ফুটল হাসি

বাঙালি মানেই একটু ছুটি পেলে বেড়াতে যাবেন কিন্তু আপনি কি জানেন একদম ফ্রিতেই এবার দার্জিলিং ঘোরা হয়ে যাবে। বাঙালি মানেই দীঘা, পুরী, দার্জিলিং তো যাবেনই যাবেন, কিন্তু ও জানেন কি…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বাঙালি মানেই একটু ছুটি পেলে বেড়াতে যাবেন কিন্তু আপনি কি জানেন একদম ফ্রিতেই এবার দার্জিলিং ঘোরা হয়ে যাবে। বাঙালি মানেই দীঘা, পুরী, দার্জিলিং তো যাবেনই যাবেন, কিন্তু ও জানেন কি এই দার্জিলিং আপনি একেবারে ফ্রিতে ঘুরে আসতে পারেন পরিবারকে সাথে নিয়ে অথবা বন্ধু-বান্ধবকে নিয়ে যদি কয়েকদিনের জন্য একটু মজা করতে চান? তাহলে আপনার জন্য দার্জিলিং হতে সবচেয়ে ঠিক ডেসটিনেসান।

Advertisements

নর্থ বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশনের উদ্যোগে উত্তরবঙ্গে পর্যটন শিল্পের বিকাশের কথা বিবেচনা করে এক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যেখানে টাকা খরচ করতে হবে মাত্র সাড়ে সাত হাজার টাকা থেকে ৯ হাজার টাকা। এই টাকা বড়দের খরচ, কিন্তু আপনার সঙ্গে যদি বাচ্চা থাকে পাঁচ বছরের ছোট বাচ্চা তবে একেবারে ফ্রিতেই আপনার সঙ্গে ট্রাভেল করতে পারবেন।

Advertisements

শুধুমাত্র যে ফ্রিতেই পাঁচ বছরের বাচ্চাটিকে নিয়ে বেড়াতে যেতে পারবেন এমনটা কিন্তু নয়। শিশুর সমস্ত রকমের সরকারি সুবিধা পাবে, ১০ বছর পর্যন্ত বাচ্চাদের ভ্রমণের মোট খরচে ৫০ শতাংশ হবে ছাড়ও দেওয়া হয়েছে। উত্তরবঙ্গ ট্রান্সপোর্ট কর্পোরেশনের তরফ থেকে জানানো হয়েছে, চার দিনের এক ভ্রমণ মেলায় আপনাকে বেশ কয়েকটা দারুন দারুন জায়গা ঘুরে দেখানো হবে।

Advertisements

আপনি এটাও জানলে অবাক হয়ে যাবেন যে দার্জিলিংয়ের কিছু কিছু জায়গায় বেড়াতে গেলে আপনাকে কোনরকম এন্ট্রি চার্জ দিতে হবে না। সাথে থাকা খাওয়াও থাকবে একেবারে ফ্রি। তবে সকলের সাথে আপনাকে গাড়ি এবং রুম শেয়ার করতে হবে, এনজিপি স্টেশন থেকে এই গাড়ি সহযোগী আপনি সহজেই এই দার্জিলিং-এ পৌঁছে যেতে পারবেন প্যাকেজের মাধ্যমে।

Advertisements
whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক