whatsapp channel

Bangla Medium: বছর ঘোরার আগেই সফর শেষ ‘বাংলা মিডিয়াম’এর, অন্তিম লগ্নে মনের কথা বললেন নীল

বাংলা টেলিভিশনে একগুচ্ছ চ্যানেলের মধ্যে কতশত সিরিয়াল (Television Serial) শুরু হয় আবার শেষও হয়ে যায়। কোনো একটি গল্প শুরু হওয়া মানে তা কখনো না কখনো শেষ হবেই। তবে এখনকার মেগা…

Avatar

Nirajana Nag

বাংলা টেলিভিশনে একগুচ্ছ চ্যানেলের মধ্যে কতশত সিরিয়াল (Television Serial) শুরু হয় আবার শেষও হয়ে যায়। কোনো একটি গল্প শুরু হওয়া মানে তা কখনো না কখনো শেষ হবেই। তবে এখনকার মেগা সিরিয়াল গুলি আগের মতো আর বছরের পর বছর চলে না। বড়জোড় এক দু বছর বা অনেক সময়ে তারও কমে, মাত্র কয়েক মাসেই শেষ হয়ে যায় ধারাবাহিক গুলি। টিআরপি আশানুরূপ না হলেই কোপ পড়ে সিরিয়ালের ঘাড়ে। ঠিক যেমনটা ঘটতে চলেছে ‘বাংলা মিডিয়াম’ (Bangla Medium) এর সঙ্গে।

স্টার জলসার সিরিয়ালটি গত বছর নভেম্বর মাসে পথচলা শুরু করেছিল। গ্রামের মেয়ে ইন্দিরার শহরের এক অভিজাত ইংরেজি মিডিয়াম স্কুলের শিক্ষিকা হয়ে আসার গল্প নিয়ে শুরু হয়েছিল সিরিয়ালটি। ইন্দিরা চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে তিয়াশা লেপচাকে। তাঁর বিপরীতে নায়ক নীল ভট্টাচার্য। জি বাংলার ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকের জুটিকে নতুন রূপে ফেরায় স্টার জলসা। কিন্তু কৃষ্ণকলির আকাশছোঁয়া খ্যাতি অদ্ভূত ভাবে নিরুদ্দেশ ছিল বাংলা মিডিয়ামে। টিআরপি তালিকার সেরা দশে অবশ্য জায়গা করতে পেরেছিল সিরিয়ালটি। কিন্তু স্লট লিডার কখনোই হতে পারেনি বাংলা মিডিয়াম। আর সেই কারণেই এবার চ্যানেল থেকে পাকাপাকি ভাবে পাততাড়ি গোটাতে চলেছে ধারাবাহিকটি।

Bangla Medium: বছর ঘোরার আগেই সফর শেষ 'বাংলা মিডিয়াম'এর, অন্তিম লগ্নে মনের কথা বললেন নীল

৩০০ পর্ব অতিক্রম করেছে বাংলা মিডিয়াম। এর মধ্যেই শেষের মুখে সিরিয়াল। খবর বলছে, পুজোর আগেই শুটিং শেষ হবে এই ধারাবাহিকের। আর পুজোর পরে টেলিভিশন থেকে বিদায় নেবে এই ধারাবাহিক। নায়ক নীলের অবশ্য বক্তব্য, ৩০০ পর্ব অতিক্রম করেছে বাংলা মিডিয়াম। এটাই বড় ব্যাপার। সব সিরিয়ালই এক সময় না এক সময় শেষ করা উচিত। তিনি আরো যোগ করেন, যে কোনো সিরিয়ালই হোক না কেন, সেটা অনেকদিন ধরে চলুক বা কম দিনে শেষ হয়ে যাক, সবেতেই মন খারাপ হয়। তবে বাংলা মিডিয়াম যেভাবে শেষ হচ্ছে তাতে নীল খুশি বলেই জানান।

ছোটপর্দার জনপ্রিয় নায়ক নীল। বাংলা সিরিয়ালের ‘চকোলেট বয়’ তিনি। পরপর সব ধারাবাহিকে সই করার পর এবার মাধ্যম বদলানোর চিন্তা ভাবনা করছেন তিনি। নীল জানান, ইতিমধ্যেই কয়েকটি ওয়েব সিরিজ এবং সিনেমার সুযোগ এসেছে তাঁর কাছে। তবে আগামীতে কোন মাধ্যমে দেখা যাবে নীলকে, সেটা জানা যাবে অচিরেই।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই