BollywoodHoop Plus

Neha Dhupia: কুরুচিকর মন্তব্য, বডি শেমিং-এর বিরুদ্ধে মুখ খুললেন নেহা ধুপিয়া

গত বছরের কন্যাসন্তানের মা হয়েছেন নেহা ধুপিয়া (Neha Dhupia)। মাতৃত্বকালীন সময়ে তিনি একাধিক বার বডি শেমিং-এর শিকার হয়েছেন। কিন্তু এবার ঘুরে দাঁড়ালেন নেহা। তাঁর একটি ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

ভিডিওটি নেহার একটি সাম্প্রতিক সাক্ষাৎকারের। এই সাক্ষাৎকারে তাঁকে বডি শেমিং নিয়ে প্রশ্ন করা হয়েছিল। উত্তরে নেহা বলেন, সমাজ কেন ঠিক করে দেবে তাঁর শরীরের মাপ! এই অধিকার সমাজের নেই। নেহা মনে করেন, সমাজে পরিবর্তন আনার জন্য এটাই সঠিক সময়। তাঁর মতে, তাঁর কন্যাসন্তান যখন বড় হবে, তখন সমাজে সাইজ জিরো, বডি পারফেকশনের কনসেপ্ট থাকবে না। ফলে তাঁর সন্তানের মানসিকতায় তার প্রভাব পড়বে না।

এর আগে স্তন‍্যপান নিয়েও সরব হয়েছিলেন নেহা। তিনি সন্তানকে স্তন‍্যপান করানোর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লিখেছিলেন হ্যাশট‍্যাগ ফ্রিডম টু ফিড। এর আগেও স্তন‍্যপান নিয়ে প্রকাশ্যে নিজের মতামত ব্যক্ত করেছেন নেহা। নুসরত জাহান (Nusrat Jahan), তাহিরা কাশ‍্যপ (Tahira Kashyap)-রা নেহাকে সমর্থন জানিয়েছেন।

সমাজে ক্রমশ বাড়ছে বডি শেমিং-এর ঘটনা। মাতৃত্বকালীন সময়ে ও বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রাকৃতিক কারণে মহিলাদের শারীরিক পরিবর্তন দেখা দেয়। কিন্তু সমাজ মহিলার শারীরিক গঠন বেঁধে দেওয়ার নামে তাকে অসুস্থতার সম্মুখীন করেছে।

অথচ একটি পুরুষের শারীরিক পরিবর্তন হয় তার বয়স বাড়ার সাথে সাথে। কিন্তু তাকে বডি শেমিং-এর শিকার হতে হয় না। তাহলে বারবার মেয়েদের সাথে এই দ্বিচারিতা কেন?

 

View this post on Instagram

 

A post shared by Neha Dhupia (@nehadhupia)

whatsapp logo