whatsapp channel

Lifestyle: চিন্তায় ঘুম হয়না! ৫টি বাস্তু টিপস মানলেই রাতে পাবেন শান্তির ঘুম

সঠিকভাবে কাজ করার জন্য দিনে ঘুমানো ভীষণ প্রয়োজন, রাত্রেবেলা যদি একটানা সাত থেকে চার ঘণ্টা ঘুম হয়, তাহলে অবশ্যই আপনি আপনার সারাদিনের কাজ ভীষণ ভালোভাবে করতে পারবে, কিন্তু ঘুমটা যদি…

Avatar

সঠিকভাবে কাজ করার জন্য দিনে ঘুমানো ভীষণ প্রয়োজন, রাত্রেবেলা যদি একটানা সাত থেকে চার ঘণ্টা ঘুম হয়, তাহলে অবশ্যই আপনি আপনার সারাদিনের কাজ ভীষণ ভালোভাবে করতে পারবে, কিন্তু ঘুমটা যদি ঠিকঠাক করে না হয়, তাহলে কি করে আপনি কাজ করবেন? এর জন্যে মেনে চলুন পাঁচটি সহজ বাস্তু টিপস। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) রাতে ঘুমানোর সময় আপনি আপনার বিছানার পাশে কোন রকম ইলেকট্রনিক্স জিনিস রাখবেন না। বাস্তুমতে, এগুলো যদি আপনি আপনার বালিশের কাছে নিয়ে রাখেন, তাহলে ঘুমের ব্যাঘাত ঘটতে পারে।

২) রাতে শুতে যাওয়ার আগে অন্তত ১০ মিনিট ধ্যান বা কোন প্রণাম মন্ত্র জপ করে ফেলতে পারেন, এতে কিন্তু রাতে তাড়াতাড়ি ঘুম চলে আসবে।

৩) রাতে ঘুমাতে যাওয়ার সময় যদি আপনি আপনার গৃহে সামান্য পরিমাণ কর্পূর জ্বালিয়ে দিতে পারেন, অথবা চারিদিকে কর্পূর ছড়িয়ে দিতে পারেন তাহলেও কিন্তু রাতে ভালো ঘুম হবে।

৪) রাতে শুতে যাওয়ার সময় অনেকের অভ্যাস আছে বিছানার তলায় জুতো ছেড়ে রাখা, এটি কখনোই করা উচিত নয়, বিছানা থেকে জুতো অনেকটা দূরে খুলে রাখা উচিত।

৫) রাতে শুতে যাওয়ার সময় নাইট ল্যাম্প জ্বালাবেন না। বাস্তমতে, নাইট ল্যাম্প জ্বালিয়ে শুনে আপনার ঘুমের ব্যাঘাত ঘটতে পারে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তি বিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo