Hoop Life

Vastu Tips: ভুলেও এগুলি ঢোকাবেন না পার্সে, পয়সা বেরিয়ে যাবে জলের মতো

দৈনন্দিন জীবনে আমরা এমন অনেক কিছুই করে থাকি যেগুলো আপাত দৃষ্টিতে বেশ সাধারণ হলেও বাস্তুশাস্ত্র (Vastu) মতে সেগুলো করা অনুচিত। আসলে বাস্তুশাস্ত্র বলে, প্রতিটি জিনিসেই শুভ বা অশুভ অর্থাৎ ইতিবাচক বা নেতিবাচক প্রভাব রয়েছে যা সংসার এবং তার সদস্যদের উপরে পড়ে। তাই বাস্তু মেনেই জিনিসপত্র বাড়িতে রাখা উচিত যাতে সংসারে সব সময় শান্তি এবং ইতিবাচক পরিবেশ বজায় থাকে। তেমনি নিত্যদিনের কিছু অভ্যাসের প্রতিও নজর দেওয়া উচিত প্রত্যেককে।

অনেকেই মানিব্যাগ বা পার্সে টাকা পয়সা ছাড়াও নানান জিনিস রেখে থাকে। এর মধ্যে বাড়ির চাবি, আইডি কার্ড কিংবা কোনো ছবি থাকতে পারে। কিন্তু বাস্তুশাস্ত্র বলে, কিছু জিনিস রয়েছে যেগুলি ভুলেও কখনো পার্সে রাখা উচিত নয়। এতে টাকা ঢোকার পথ বন্ধ হয়ে যায়। সংসারকে আর্থিক অবনতির দিকে টেনে নিয়ে যায়। আর্থিক সঙ্কট পিছুই ছাড়তে চায় না সহজে।

ছেঁড়া নোট অনেক সময়ই আমরা রেখে দিই, পরে বদলে নেওয়ার অভিপ্রায়ে। কিন্তু বাস্তুশাস্ত্র বলে, ছেঁড়া নোট প্যান্ট বা শার্টের পকেটে কখনোই রাখা উচিত নয়। এতে সংসারে সর্বক্ষণ অভাব লেগেই থাকে। ছেঁড়া পার্সও কখনো পকেটে রাখা উচিত নয়। এতেও সংসারে আর্থিক টানাটানি লেগে থাকে। অনেকেই টুকটাক ওষুধ রাখার জন্য পার্স ব্যবহার করে থাকেন। টাকা পয়সার এক পাশে রেখে দেন ওষুধ। কিন্তু বাস্তুশাস্ত্র বলে, পার্সে বা পকেটে ওষুধ রাখলে নেতিবাচক শক্তির প্রভাব বাড়ে।

বাস্তুশাস্ত্র মতে, নেতিবাচক কোনো ছবি পকেটে রাখা উচিত নয়। অর্থাৎ এমন কোনো ছবি কাছাকাছি রাখা উচিত নয় যাতে মনে হিংসা এবং রাগ বাড়ে। এমন যেকোনো ছবিই নিজের থেকে সব সময় দূরে রাখাই ভালো। ছেঁড়া নোটের মতো ফেটে যাওয়া বা কাটা কয়েনও কখনো পার্স কিংবা পকেটে রাখা উচিত নয়। বাস্তুশাস্ত্র বলে, এই ধ্যণএর জিনিস পকেটে বা পার্সে রাখলে বারংবার আর্থিক সঙ্কটের মুখে পড়তে হয়।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

Related Articles