Hoop News

ইচ্ছামতো অতিরিক্ত টাকা নেওয়া যাবে না, অ্যাম্বুলেন্সের ক্ষেত্রে রেট বেঁধে দিল সরকার

অ্যাম্বুলেন্স নিয়ে আর কোন সমস্যাই থাকবে না, কারণ এবার এমন একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা শুনে আপনি খুব আনন্দ পাবেন এবং উপকৃত হবেন সাধারণ মানুষ। ঠিক শুনেছেন, তাহলে আজকের এই প্রতিবেদনটি আপনার ভীষণ উপকারে লাগবে। অনেক সময় বাড়িতে অনেক অসুস্থ মানুষ থাকেন কিংবা হঠাৎ করে কোন অসময় অনেকেই অসুস্থ হয়ে পড়েন, তখন ঠিকঠাক সময় অ্যাম্বুলেন্স পাওয়া যায় না, এম্বুলেন্স ঝামেলায় অনেকেই নানান রকম সমস্যার মুখে পড়েন, তবে এবার সেই সমস্যা খুব সহজেই দূর হয়ে যাবে।

অ্যাম্বুলেন্স নিয়ে বড় সিদ্ধান্ত –

অ্যাম্বুলেন্স এর ভাড়া নিয়ে বড় সড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সরকারের তরফ থেকে নবান্নের এই বিজ্ঞপ্তি দেখে খুশি হয়েছেন সকলে। এবার ট্যাক্সি, ক্যাবের মতোই অ্যাম্বুলেন্সেরও একটা রেট বেঁধে দেওয়া হল। কিলোমিটার, ঘন্টা এবং দিন এই তিন শ্রেণীর অ্যাম্বুলেন্স নিয়ে সকলের জন্যই একটা স্বাভাবিক রেট বেঁধে দেওয়া হল, যার ফলে সাধারণ মানুষের জন্য অনেক সুবিধা হবে, এমনটাই জানানো হচ্ছে। বিভিন্ন সময় অ্যাম্বুলেন্স এর কালোবাজারি অভিযোগ ওঠে, তারা যার যার থেকে যা খুশি টাকা চেয়ে নেয়। এই সব আর হতে পারে না, এবার নবান্নর তরফ থেকে একটা রেট চার্ট জারি করে দেওয়া হয়েছে।

নতুন রেট জারি নবান্নের তরফ থেকে

নবান্নের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, সাধারণ এসি অ‌্যাম্বুল‌্যান্স, এসি লাইফ সাপোর্ট পরিষেবা থাকা অ‌্যাম্বুল‌্যান্স এবং লাইফ সাপোর্টের সঙ্গে আইসিইউ পরিষেবাযুক্ত অত‌্যাধুনিক অ‌্যাম্বুল‌্যান্স -এর ভাড়া কত হবে তা বেঁধে দেওয়া হয়েছে, সবার সেই সঙ্গে অ্যাম্বুলেন্সটির বয়স কত সেটার ওপরেও আরো অনেকটা নির্ধারিত করা থাকবে, তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন কেমন রেট।

১) সাধারণ এসি অ‌্যাম্বুল‌্যান্স, যেটির বয়স ১-৫ বছর হলে তেল ছাড়া দিনপিছু ভাড়া ঠিক হবে ২৫৭৭ টাকা।

২) ৫ – ১০ বছরের পুরনো অ‌্যাম্বুল‌্যান্সের ভাড়া ১৭০৬ টাকা এবং তার বেশি বয়স হলে ভাড়া হবে ১৬২৭ টাকা।

৩) এছাড়া কেউ যদি ঘণ্টা পিছু এই গাড়ি ভাড়া করতে চান তাহলে সেক্ষেত্রে যথাক্রমে ৪৪০ টাকা, ৩৩০ এবং ৩২০ টাকা।

৪) কিলোমিটার অনুযায়ী সাধারণ এসি অ‌্যাম্বুল‌্যান্সের ভাড়া করতে চান সেক্ষেত্রে ৪৪ টাকা, ৩৩ টাকা এবং ৩২ টাকা দিতে হবে৷

৫) কেউ যদি AC life Support পরিষেবা থাকা অ‌্যাম্বুল‌্যান্সের ভাড়া দিন পিছু হবে যথাক্রমে ৩২৯১ টাকা, ১৯৭৮ টাকা, এবং ১৮৫৯ টাকা।

৬)ঘণ্টা পিছু নিলে হবে ৫৩০ টাকা, ৩৬০ এবং ৩৫০ টাকা, আর কিলোমিটার পিছু হলে হবে যথাক্রমে ৫৩ টাকা, ৩৬ টাকা এবং ৩৫ টাকা।

৭) এর পাশাপাশি লাইফ সাপোর্টের সঙ্গে আইসিইউ পরিষেবাযুক্ত অত‌্যাধুনিক অ‌্যাম্বুল‌্যান্সের ভাড়া হবে দিনপিছু যথাক্রমে ৪৪৮৫, ২৪২৯ এবং ২২৪৫ টাকা।

৮) ঘণ্টা পিছু ৬৭০, ৪২০, ৩৯০ টাকা এবং কিলোমিটার পিছু ৬৭, ৪২ এবং ৩৯ টাকা।

৯) Non Ac অ‌্যাম্বুল‌্যান্স নিলে সেক্ষেত্রে ভাড়া ১০ % করে কমবে।

Related Articles