whatsapp channel

Nondini Chatterjee: ‘বিকিনি পরা সাধারণ ব্যাপার’, কটাক্ষের শিকার হতেই মুখ খুললেন নন্দিনী

সমুদ্র সৈকত বাঙালির একান্ত প্রিয় হলেও মূল সমস্যার সম্মুখীন হন মহিলারা। তাঁরা শাড়ি পরে সমুদ্রের জলে নামলে যথেষ্ট অসুবিধার মুখে পড়তে হয় তাঁদের। হয়তো তা বিস্তারিত বোঝানোর দরকার নেই। ফলে…

Avatar

Nilanjana Pande

সমুদ্র সৈকত বাঙালির একান্ত প্রিয় হলেও মূল সমস্যার সম্মুখীন হন মহিলারা। তাঁরা শাড়ি পরে সমুদ্রের জলে নামলে যথেষ্ট অসুবিধার মুখে পড়তে হয় তাঁদের। হয়তো তা বিস্তারিত বোঝানোর দরকার নেই। ফলে মহিলাদের সমুদ্রে নামতে হয় সালোয়ার-কামিজ পরে। কিন্তু কোনো মহিলা যদি তাঁর নিজের ইচ্ছা অনুযায়ী সি-বিচে বিকিনির মতো পোশাক পরেন, তখন তাঁকে নিয়ে ওঠে সমালোচনার ঝড়। ঠিক যেমনটি ঘটল নন্দিনী চক্রবর্তী (Nondinii Chatterjee)-র সাথে। সম্প্রতি নন্দিনী সমুদ্রের ধারে বেড়াতে গিয়ে তাঁর বিকিনি পরিহিত ছবি শেয়ার করেছিলেন ইন্সটাগ্রামে। সমস্যার সূত্রপাত ঘটে সেইখানেই। নন্দিনীকে নিয়ে নেটিজেনদের একাংশ সমালোচনা শুরু করেন। শুরু হয় অশালীন কটাক্ষও। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন নন্দিনী নিজেই।

তিনি জানালেন, স্কুলের বন্ধুদের সাথে নন্দিনী ছুটি কাটাতে গোয়ায় গিয়েছিলেন। বিকিনি পরে ছবি তোলা তাঁদের সকলের কাছে যথেষ্ট স্বাভাবিক ছিল। ফলে নন্দিনী বিকিনি পরিহিত ছবি তুলে শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। তবে তাঁর মতে, প্রত্যেকের দৃষ্টিভঙ্গী আলাদা। ফলে কেউ খারাপ ভাবে নিতে পারেন, কেউ ভালোভাবে নিতে পারেন। কারও ব্যক্তিগত চিন্তাভাবনায় হস্তক্ষেপ করতে চান না নন্দিনী। কিন্তু তাঁর প্রশ্ন, যাঁরা এই ধরনের অশালীন কটাক্ষ করছেন, তাঁরা কি বলিউডের নায়িকাদের বিষয়েও এই ধরনের মত পোষণ করেন! এমনকি ফিল্ম ফেস্টিভ্যালেও যে ধরনের ফিল্ম প্রদর্শিত হয়, তাতে কতজন নগ্নতা দেখতে যান ও কতজন প্রকৃত ফিল্ম দেখতে পছন্দ করেন!

নন্দিনী জানিয়েছেন, তিনি কাউকে ইমপ্রেস করার জন্য ছবিগুলি শেয়ার করেননি। কাউকে দেখানোর জন্য পরেননি বিকিনি। নিজের ভালোলাগাকে প্রাধান্য দিয়ে বিকিনি পরেছেন নন্দিনী। গোয়ায় বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে বিকিনি পরা তাঁর কাছে যথেষ্ট সাধারণ ব্যাপার ছিল। শৈশবের বন্ধুদের সাথে যথেষ্ট মজা হয়েছে। কারণ জাজমেন্টাল নন তাঁরা।

তবে মহিলা নেটিজেনদের একাংশ নন্দিনীকে সমর্থন করেছেন। তাঁদের ধন্যবাদ জানিয়েছেন নন্দিনী।

whatsapp logo