Finance News

Note Selling: পুরনো এই ২ টাকার নোট বদলে দেবে আপনার ভাগ্য, মুহূর্তেই হয়ে যাবেন কোটিপতি

এই পুরনো ২ টাকার নোটের মধ্যে কিছু বিশেষত্ব থাকতে হবে অবশ্যই

আপনার কাছে যদি এই মুহূর্তে কাজ না থাকে এবং আপনি বাড়িতে বসে টাকা কামাতে চান তাহলে আপনার জন্য আমরা নিয়ে এসেছি একটা দারুণ টাকা কামানোর উপায়। আপনার কাছে যদি এই মুহূর্তে একটি পুরনো ২ টাকার নোট থাকে তাহলে কয়েক মিনিটের মধ্যেই আপনি হয়ে যাবেন লাখপতি। তবে আপনাকে শুধুমাত্র একটা কাজ করতে হবে। ব্যবহারের দিক থেকে আপনার এই নোটের মূল্য একেবারে শূন্য হলেও ইতিহাসবিদদের কাছে এই নোটের মূল্য অনেক বেশি। এছাড়াও যারা পুরনো নোট এবং কয়েন কালেক্ট করতে পছন্দ করেন তাদের কাছেও এই ধরনের নোট এবং কয়েন বেশ মূল্যবান। বলতে গেলে এর জন্য নোট সংগ্রহকারীরা কয়েক লক্ষ টাকা পর্যন্ত দিতে প্রস্তুত থাকেন। তাই পুরনো নোট এবং কয়েন জমা দিতে অনেকে পছন্দ করেন। যদি আপনার বাড়িতেও এরকম পুরনো নোট এবং কয়েন থাকে তাহলে আপনার জন্য রয়েছে একটা দারুন সুসংবাদ।

আপনাদের জানিয়ে রাখি কোন পরিশ্রম ছাড়াই আপনি এই পুরনো কয়েন এবং নোট বিক্রি করে লাখপতি হয়ে যেতে পারেন। ভারতে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যারা এই ধরনের পুরনো নোট বিক্রি করে থাকে এবং এই নোট বিক্রি করার জন্য তারা নিলাম করে রীতিমত। এরকম পোর্টালে আপনি নিজের পুরনো নোট আপলোড করে ধনী হতে পারেন। আপনার কয়েন বা নোট সংগ্রহে যদি একটি পুরনো দুই টাকার নোট থাকে তবে আপনি অনেক টাকা উপার্জন করতে পারেন এই নোটের মাধ্যমে। এই ধরনের অনলাইন ওয়েবসাইটে পুরনো নোট বিশাল দামে বিক্রি হয়। এই পুরনো নোট বিক্রি করার জন্য সেই নোট ইবে বা কয়েন বাজারের মত ওয়েবসাইটে আপনাকে বিক্রির জন্য রেজিস্টার করতে হবে। তারপরেই তারা এই নোটের বিজ্ঞাপন জারি করে সেই নোট বিক্রির বন্দোবস্ত করবে।

সরকার দেশে এই ধরনের নোটের প্রচলন বন্ধ করলেও বাজারে এই নোটের চাহিদা দারুন। ২ টাকার এই নোটের কিছু বিশেষ ফিচার আপনার ভাগ্য একেবারে বদলে দেবে। আপনাদের জানিয়ে রাখি যদি আপনি ২ টাকার একটি নোট থেকে লাখপতি হতে চান তাহলে আপনার এই নোটের মধ্যে কিছু বিশেষত থাকতে হবে যা এটিকে অন্যান্য নোট থেকে আলাদা করে তুলবে। এই নোটটি অবশ্যই ১৯৬৭ সালের হওয়া উচিত এবং এই নোটে গভর্নর এইচ এম প্যাটেলের সই থাকা উচিত। তাহলে আপনি এই নোট বিক্রি করে সেই নোট থেকে প্রচুর টাকা আয় করতে পারবেন।

কিভাবে করবেন নোট বিক্রি?

১. এর জন্য প্রথমে আপনাকে ইবে অথবা কয়েন বাজার পোর্টালে যেতে হবে এবং নিজেকে বিক্রেতা হিসেবে রেজিস্টার করতে হবে।

২. এরপর আপনার কাছে রাখা সেই বিশেষ ২ টাকার নোটের উভয় দিকের ছবি তুলে সেটা আপলোড করতে হবে।

৩. ইচ্ছুক গ্রাহকরা আপনার বিজ্ঞাপন এখান থেকে দেখতে পাবেন এবং দরকারে আপনাকে যোগাযোগ করে আপনার নোট ক্রয় করবেন।

whatsapp logo