whatsapp channel

ছেলে হবে নাকি মেয়ে! জন্মের আগে লিঙ্গ নির্ধারণ কেক এলো নুসরতের বাড়িতে

আমাদের দেশে জন্মের পূর্বে লিঙ্গ নির্ধারণ করা অপরাধ। কোনো হাসপাতালে লিঙ্গ নির্ধারণ একেবারেই হয়না। সন্তান ছেলে হোক বা মেয়ে গ্রহণ করতেই হবে। অনেক জায়গায় মেয়ে সন্তান বিক্রি করে দেওয়া হয়…

Avatar

HoopHaap Digital Media

আমাদের দেশে জন্মের পূর্বে লিঙ্গ নির্ধারণ করা অপরাধ। কোনো হাসপাতালে লিঙ্গ নির্ধারণ একেবারেই হয়না। সন্তান ছেলে হোক বা মেয়ে গ্রহণ করতেই হবে। অনেক জায়গায় মেয়ে সন্তান বিক্রি করে দেওয়া হয় বা ফেলে দেওয়া হয়, তাই জন্মের পূর্বে ভ্রূণ পরীক্ষা করে লিঙ্গ নির্ধারণ আইনত অপরাধ। এদিকে নুসরত জাহান পুত্র অথবা কন্যা সন্তানের আশায় দিন গুনছেন।

ইতিমধ্যে একটা কেক অর্ডার করে ফেলেছেন। তাতে লেখে বয় অর গার্ল। নীল ও গোলাপী রঙের কেক। ভিতরে নীল হলে পুত্র এর গোলাপী হলে কন্যা। ভাবছেন এই নিয়ম কোথাকার?

পাশ্চাত্য সংস্কৃতিতে এমনতর কেক কেটে ছেলে বা মেয়ে হয়েছে কিনা জেনে সেলিব্রেট করা হয়। বাইরের দেশে, আগত সন্তানের লিঙ্গ প্রকাশ করার উপলক্ষে পার্টির আয়োজন করা হয়। যেখানে একটি কেক কাটা হয়। এক্ষেত্রে যিনি কেকটি বানায়, কেবল তিনিই সন্তানের লিঙ্গ জানবেন। কেক বানানোর সময়ে তার ভিতরে নীল অথবা গোলাপি রঙের স্তর থাকে। এক্ষেত্রে, নীল স্তর মানে পুত্রসন্তান হবে, আর গোলাপি হল কন্যাসন্তান। সুতরাং, নুসরত বুঝি এতক্ষণে জেনে গিয়েছেন তার কন্যা না পুত্র হবে।

গুঞ্জন, আগামী সেপ্টেম্বরে নুসরত সন্তান প্রসব করবেন। তাই এখন চলছে ভরা মাস। মাঝে মধ্যে ইনস্টাগ্রামে বিভিন্ন খাওয়ায় ছবি পেশ করছেন, কখনো পজিটিভ মেসেজ দিচ্ছেন। সব মিলিয়ে বেশ খুশিই আছেন অভিনেত্রী। একদিকে ধিক্কার, জনরোষ, বিতর্ক, অন্যদিকে নিজের মতন করে রাজ করছেন নুসরত নিজের জীবনে, যদিও বহু মানুষ এখনও নুসরতের সহবাস সম্পর্কীয় বিবৃতিতে খুশি নন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media