Hoop NewsHoop PlusTollywood

Nusrat Jahan: শেষবেলায় সাংসদের দায়িত্ব পালন, বসিরহাট কলেজে গিয়ে বেলুন ওড়ালেন নুসরত!

টলিউডের বর্তমান ‘বিউটি-কুইন’দের মধ্যে অন্যতম উড়ল অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। বর্তমানে টলি ইন্ডাস্ট্রির এক উজ্জ্বল মুখ তিনি। তবে অভিনয়, গ্ল্যামারের বাইরে তিনি একজন জননেত্রীও বটে। ২০১৯ সালের লোকসভা ভোটে রাজ্যের শাসক দল তৃণমূলের হয়ে ভোটের ময়দানে তিনি বিপুল ভোটে জয়লাভ করেন। বর্তমানে বসিরহাট লোকসভা কেন্দ্রের সাংসদ। তবে একহাতে অভিনয়কে রেখে অন্যহাতে রাজনীতিকেও সামলাতে সিদ্ধহস্তা নুসরত। তাই এবার বসিরহাট কলেজের নবীনবরণ অনুষ্ঠান করতে বিশেষ উদ্যোগী হলেন তিনি। নিজের তদারকিতেই করলেন সব আয়োজন। আর এই ঘটনাকে ঘিরে তৈরি হল রাজনৈতিক বিতর্ক। যদিও সবকিছুর জবাব দিলেন অভিনেত্রী।

বৃহস্পতিবার বসিরহাট কলেজের নবীনবরণ অনুষ্ঠান। জানা গেছে, দীর্ঘদিন ধরে এই অনুষ্ঠান বন্ধ ছিল কলেজে। তবে সাংসদ এবার নিজেই এই অনুষ্ঠান করানোর দায়িত্ব নেন। তাই সাংসদের উদ্যোগে এবার কলেজ ফেস্টে গান করতে আসছেন মিকা সিংয়ের মতো নামজাদা গায়ক। সঙ্গে থাকছেন মীর আফসার আলিও। এর এই সব অনুষ্ঠানের কাজ নিজেই সামলাচ্ছেন অভিনেত্রী। দিনের পর দিন এই প্রসঙ্গে কলেজের পরিচালন সমিতির সঙ্গে বৈঠক করেছেন সাংসদ। কারণ একাধারে এই কলেজের পরিচালন সমিতির সভাপতি হলেন অভিনেত্রী।

আর এই বিষয়টিকে নিয়ে রাজনৈতিক বিতর্ক তৈরি করছে রাজ্যের বিরোধী দল বিজেপি। বিজেপির দাবি, আসন্ন ২০২৪ লোকসভা নির্বাচনের টিকিট হাসিল করতে এভাবে তৎপরতা দেখাচ্ছেন নুসরত। এছাড়াও এলাকায় ভোটের আগে জনসংযোগ বৃদ্ধি করতে এসব করছেন সাংসদ, এমনটাই দাবি বিরোধীদের। যদিও তৃণমূলের পাল্টা দাবি, স্মৃতিশক্তি কমে গেছে বিরোধীদের। যদিও নুসরত এই প্রসঙ্গে বলেন, “একেবারেই না। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। কোভিডের জন্য বেশ কয়েক বছর নবীনবরণ হয়নি। কোনও শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীরাই সবচেয়ে বড় সম্পদ। তাদের আবদার মেনেই এই উদ্যোগ। কলেজের পরিচালন সমিতির প্রেসিডেন্ট হিসেবেই উদ্যোগী হয়েছি। বসিরহাটের সাংসদ হিসাবে নয়।”

প্রসঙ্গত, গত ২০১৯ লোমসভা নির্বাচনে সবথেকে বেশি ভোটে জয়লাভ করে সাংসদ হয়েছিলেন নুসরত জাহান। শাসক দলের অন্যান্য প্রার্থীদের থেকে বেশি ভোট পেয়েছিলেন তিনি। তবে তারপর থেকে এলাকায় তার বিরুদ্ধে নানা অভিযোগ ওঠে। এমনকি অভিনেত্রীর নামে ‘নিখোঁজ’ পোস্টার পড়তেও দেখা যায় এলাকায়।

 

View this post on Instagram

 

A post shared by Nussrat Jahan (@nusratchirps)

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা