রয়েছে অত্যাধুনিক ফির্চাস, নাগালের মধ্যেই দাম, বাজার কাঁপাচ্ছে Ola-র এই ইলেকট্রিক স্কুটার

যুগের সঙ্গে পাল্লা দিয়ে পেট্রো বা ডিজেল চালিত যানবাহনের পরিবর্তে ইলেকট্রিক চালিত যানবাহনের জনপ্রিয়তা বাড়ছে। বিশেষ করে বর্তমানে অনেকেরই ইলেকট্রিক স্কুটারের (Electric Scooter) দিকে ঝোঁক বাড়ছে। রাস্তায় বাড়ছে ইলেকট্রিক স্কুটারের সংখ্যা। আর এক্ষেত্রে অনেকেরই পছন্দ ওলা ইলেকট্রিক কোম্পানি। ইলেকট্রিক বাইক, স্কুটার যারা পছন্দ করেন, ব্যবহার করেন তাদের মাঝে এই সংস্থার বেশ জনপ্রিয়তা রয়েছে।

বাজারে এল নতুন ইলেকট্রিক স্কুটার

বর্তমানে ইলেকট্রিক বাইক, স্কুটারের বাজারে একেবারে প্রথম দিকেই নাম রয়েছে ওলা ইলেকট্রিক কোম্পানির। সম্প্রতি এই সংস্থার একটি ইলেকট্রিক স্কুটারের বেশ নামডাক হয়েছে বাজারে। এই নতুন স্কুটারের নাম রাখা হয়েছে ২২০ ফোর্স। ইতিমধ্যেই ভারতীয় বাজারে লঞ্চ করা হয়েছে এই ইলেকট্রিক স্কুটার। কেমন ফিচার্স থাকবে এই ইলেকট্রিক স্কুটারে, কত দামই বা হতে চলেছে এই স্কুটারের? এই প্রতিবেদনে রইল সমস্ত তথ্য।

কী কী ফিচার্স থাকবে?

জানা যাচ্ছে, এই ইলেকট্রিক স্কুটারে থাকছে ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ওডোমিটার, ফুট রেস্ট, ড্রাম ব্রেক সিস্টেম, সাইড স্ট্যান্ড, টিউবলেস টায়ারের সঙ্গে আরামদায়ক সিটের মতো দারুণ কিছু বৈশিষ্ট্য। এছাড়াও ইলেকট্রিক স্কুটারে থাকছে একটি উচ্চমানের শক্তিশালী ব্যাটারি। এটি চার্জ হতে সময় লাগবে মোটামুটি ৩ থেকে ৪ ঘন্টা। এও জানা যাচ্ছে, ২৫০ কিমি পর্যন্ত রেঞ্জ দিতে পারবে এই ইলেকট্রিক স্কুটার।

কেমন দাম পড়বে?

অত্যাধুনিক ফিচার্স থাকলেও ভারতীয় বাজারের হিসেবে বেশ কম দামই রাখা হয়েছে ওলা কোম্পানির এই ইলেকট্রিক স্কুটার এর। জানা যাচ্ছে, ভারতীয় বাজারে ইতিমধ্যেই লঞ্চ হয়ে যাওয়া এই ইলেকট্রিক স্কুটারের দাম রাখা হয়েছে প্রায় ৯৫ হাজার টাকা।