Hoop TechHoop Trending

Xiaomi 12S Ultra: দুর্ধর্ষ ক্যামেরা সেন্সর, স্মার্টফোন জগতে বিপ্লব ঘটাতে চলেছে শাওমি!

ফোন কিনতে মন চাইছে? এমন ফোন চাইছেন যার ক্যামেরা কোয়ালিটি ভীষণ ভালো? কারণ, এই সোশ্যাল মিডিয়ার যুগে প্রায় সকলের কাছে ইউটিউব চ্যানেল রয়েছে, এছাড়াও বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে মানুষ ছবি ভিডিও আপলোড করে আনন্দ ভাগ করে নেন। তাই এই মুহূর্তে সেরা উপহার হতে পারে উন্নত ক্যামেরা ও অন্যান্য ফিচার সহযোগে একটি ভালো স্মার্টফোন।

Xiaomi এনেছে একটি দুর্দান্ত স্মার্ট ফোন, যার ফিচার দেখলে আপনি এক্ষুনি ছুটবেন ফোন কিনতে। চলুন দেখে নিই Xiaomi কোন নতুনত্ব এনেছে স্মার্ট ফোনের মধ্যে।

নতুন ফোনটির নাম – Xiaomi 12S Ultra। এই স্মার্টফোনে রয়েছে ‘দানবীয়’ ক্যামেরা সেন্সর। ৬.৭৩ ইঞ্চির ওলেড ডিসপ্লে আছে ডিভাইসটিতে; স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট আছে এতে।

ডিভাইসটিতে তিনটি ক্যামেরা রয়েছে। এর প্রথমটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা। এর পাশাপাশি আছে ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা; ৫x অপটিকাল জুম সুবিধা আছে। এবং, এর মূল ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেলের। এই ফোনের ক্যামেরাতে আছে ১ ইঞ্চির ক্যামেরা সেন্সর। হয়তো জানবেন যে ক্যামেরার সেন্সরের আকার বড় হওয়ার সবচেয়ে বড় সুবিধা হল বেশি আলো গ্রহণ করে ছবি তোলা সম্ভব হয়। ফলে ছবির মান আরও উন্নত হয়।

যাইহোক, শাওমি ( Xiaomi) কোম্পানির দাবি যে এই ফোনটির ক্যামেরা সিস্টেমের নকশা করা হয়েছে শীর্ষ ক্যামেরা নির্মাতা লাইকার ( Leica) সহযোগিতা নিয়ে; এবং ক্যামেরা তৈরি করা হয়েছে সোনির ( Sony) সঙ্গে।

এই স্মার্ট ফোনের মাদারবোর্ড রয়েছে Qualcomm Snapdragon 8+ Gen 1 চিপ সহ। এবং এই ডিভাইসের সমস্ত ফিচারের জন্য পর্যাপ্ত জায়গা তৈরি করতে দুটি পিসিবি স্ট্যাক করা হয়েছে। Xiaomi 12S Ultra-এ একটি 4,860mAh ব্যাটারি রয়েছে।

প্রথমে চীনের বাজারে এই ফোনটির অভিষেক হবে। তবে, আন্তর্জাতিক বাজারে কবে আসবে সেই ব্যাপারে সুস্পষ্ট কোনো খবর নেই।