একবার চার্জেই ছুটবে ১০০ কিমি! দারুণ ফিচার্সের সঙ্গে নতুন ই-স্কুটার আনল Ola

যুগের সঙ্গে পাল্লা দিয়ে পেট্রো বা ডিজেল চালিত যানবাহনের পরিবর্তে ইলেকট্রিক চালিত যানবাহনের জনপ্রিয়তা বাড়ছে। বিশেষ করে বর্তমানে অনেকেরই ইলেকট্রিক স্কুটারের (Electric Scooter) দিকে ঝোঁক বাড়ছে। রাস্তায় বাড়ছে ইলেকট্রিক স্কুটারের সংখ্যা। আর এক্ষেত্রে অনেকেরই পছন্দ ওলা ইলেকট্রিক কোম্পানি। ইলেকট্রিক বাইক, স্কুটার যারা পছন্দ করেন, ব্যবহার করেন তাদের মাঝে এই সংস্থার বেশ জনপ্রিয়তা রয়েছে।

বর্তমানে ইলেকট্রিক বাইক, স্কুটারের বাজারে একেবারে প্রথম দিকেই নাম রয়েছে ওলা ইলেকট্রিক কোম্পানির। সম্প্রতি এই সংস্থার একটি ইলেকট্রিক স্কুটারের বেশ নামডাক হয়েছে বাজারে। সম্প্রতি এস ১ এক্স মডেলের ইভি স্কুটার বিক্রি শুরু করেছে এই সংস্থা। ১০০ কিমির-ও বেশি রেঞ্জের এই নতুন ইলেকট্রিক স্কুটারটি এই সংস্থার সেরা বলে দাবি করছেন ব্যবহারকারীরা।

বাজার দখল করতে শুরু করেছে কোম্পানির এস ১ এক্স মডেলের নতুন ইভি স্কুটার। ওলা এস ১ এক্স মডেলের এক্স শোরুম দাম রাখা হয়েছে ৭৫,০০০ টাকা থেকে ১ লক্ষ টাকা। সম্পূর্ণ চার্জে এই স্কুটারটি ৯৮-১৯৫ কিমি পর্যন্ত রেঞ্জ কভার করতে পারবে। ২ KW ভেরিয়েন্টের এক্স শোরুম মূল্য রাখা হয়েছে ৭৪,৯৯৯ টাকা। আর অন রোড প্রাইজ রাখা হয়েছে ৭৯ হাজার টাকা। এই স্কুটারে ২০ হাজার টাকা ডাউন পেমেন্ট করলে ব্যাঙ্ক থেকে প্রায় ৫৯ হাজার টাকা লোন পেতে পারবেন। এই ২ KW ভেরিয়েন্টের স্কুটারটি সম্পূর্ণ চার্জে প্রায় ৯৫ কিমি পর্যন্ত রেঞ্জ দিতে পারবে।

৩ KW ভেরিয়েন্টের স্কুটারটি একবার সম্পূর্ণ চার্জে প্রায় ১৪৩ কিমি পর্যন্ত রেঞ্জ দিতে পারবে। এই স্কুটারটির অন রোড দাম রাখা হয়েছে প্রায় ৮৯ হাজার টাকা। ২০ হাজার টাকা ডাউন পেমেন্ট করলে তিন বছরের জন্য ইএমআই দিতে হবে ২১৯৪ টাকা।