Finance NewsHoop Tech

BSNL-এ হু হু করে পোর্ট করাচ্ছেন গ্রাহকরা, ধাক্কা সামলাতে নতুন রিচার্জ প্ল্যান আনল Jio

জুলাই মাসের শুরু থেকেই অনেকটা বেড়ে গেছে মোবাইল রিচার্জ এর খরচ, রিলায়েন্স জিওর সবচেয়ে জনপ্রিয় রিচার্জ এর মধ্যে অন্যতম যে প্ল্যানটা ছিল সেটি হল ১৯৯ টাকার প্ল্যান। শুরুতে এই প্ল্যান ফ্রিতে দেওয়া হয়েছিল, কিন্তু পরবর্তীকালে সেটার দাম বাড়িয়ে করে দেওয়া হয় ২৩৯ টাকা, প্রায় ২০% এই প্ল্যান এর দাম বেড়ে গেছে। সাধারণ মানুষ ভীষণ বিপদে পড়েছেন তাদের নিত্যপ্রয়োজনীয় যে রিচার্জের প্ল্যান, সেই প্ল্যান এর দাম যদি এইভাবে বাড়িয়ে দেওয়া যায়, তাহলে তো গ্রাহকদের মধ্যে সমস্যা তৈরি হবে সেটাই স্বাভাবিক।

৩রা জুলাইয়ের আগে ১৯৯ টাকার রিচার্জ করলেই পাওয়া যায়-
প্রতিদিন ১.৫ জিবি হাইস্পীড ডেটা
আনলিমিটেড কলিং
রোজ ১০০ SMS ফ্রি পাওয়া যেত।
৫ জি লঞ্চ করার পর থেকেই সমস্ত প্ল্যানে আনলিমিটেড ৫জি দেওয়া হচ্ছিল। আপনি যদি ৫ জি হ্যান্ডসেট ব্যবহার করতেন, তাহলে আলাদা করে কোনো খরচই হত না। এখন আর সেটা নেই, পুরোটাই বদলে গেছে।

তবে শুধু তাই নয়, আপনি যদি বেশি যেটা নাও ব্যবহার করেন তাহলেও আপনাকে নূন্যতম ১৮৯ টাকা খরচ করতে হবে তাও মাত্র ২৮ দিনের জন্য এক মাসের জন্যও নয়। জিও এমন দাম বৃদ্ধির ফলে অনেক গ্রাহকরাই তাদের সিম পোর্ট করিয়ে নিচ্ছেন বিএসএনএল। বিএসএনএল (BSNL) এ পোর্ট করার সংখ্যাও দিন দিন বেড়েই চলেছে, শেষমেষ গ্রাহকদের টানতে নতুন প্ল্যান আনলে জিও অনেকটা টনক নড়েছে হয়তো।

আসলে Jio, Airtel ও Vi এই তিন কোম্পানি দাম বাড়ালেও BSNL কোনো টাকায় বাড়ায়নি, যার ফলে মানুষ দ্বিতীয় সিম bsnlকে বেছে নিচ্ছে, যার জন্য বিএসএনএল অনেকটাই গ্রাহক টানছে। ১৯৯ টাকার নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে কিন্তু এই রিচার্জ প্ল্যানে আপনি কি সুবিধা পাবেন? যেমনটা জানা যাচ্ছে, ১৯৯টাকা রিচার্জ করলে আগে যেমন ১.৫ জিবি হাইস্পীড ডেটা, আনলিমিটেড কলিং ও ১০০ sms প্রতিদিন পাওয়া পাওয়া যাবে। আগে ২৮ দিনের বৈধতা ছিল এখন সেটা কমে গিয়ে হয়ে গেছে ১৮ দিন।

Related Articles