whatsapp channel

রুক্ষ ত্বকের পরিচর্যায় অলিভ অয়েলের ৫টি গুনাগুন

শীতের শুরুতে একবোতল ভার্জিন অলিভ অয়েল কিনে নেবেন। ব্যাস তাহলে সারা শীতকালটা আপনাকে রূপচর্চার দিকে আর খেয়াল করতে হবে না। অনেকেই বাজারচলতি নামিদামি ক্রিম ব্যবহার করে। সেগুলি ত্বকের জন্য ভীষণ…

Avatar

HoopHaap Digital Media

শীতের শুরুতে একবোতল ভার্জিন অলিভ অয়েল কিনে নেবেন। ব্যাস তাহলে সারা শীতকালটা আপনাকে রূপচর্চার দিকে আর খেয়াল করতে হবে না। অনেকেই বাজারচলতি নামিদামি ক্রিম ব্যবহার করে। সেগুলি ত্বকের জন্য ভীষণ ক্ষতি। তাই একটু পয়সা খরচ করে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কিনে ফেলুন। এবারের শীতে নিজের ত্বকের পরিবর্তন নিজেই বুঝতে পারবেন।

১) আই ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন অলিভ অয়েল। প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় এক চামচ অলিভ অয়েল চোখের তলায় ভালো করে ম্যাসাজ করুন। চোখের তলায় কালি দূর করতে চোখের পাশের বলিরেখা দূর করতে এটি খুব কাজে দেবে।

২) মেকআপ রিমুভার হিসেবে ব্যবহার করতে পারেন অলিভ অয়েল। জোরালো মেকআপ তোলার জন্য এক চামচ অলিভ অয়েল এক-চামচ লেবুর রস একটু তুলোর মধ্যে ভিজিয়ে নিয়ে ভালো করে মেকআপ রিমুভ করুন।

৩) ঠোঁটের যত্নে ব্যবহার করুন অলিভ অয়েল। রোজ রাতে শুতে যাবার সময় ঠোঁট ভালো করে পরিষ্কার করে এক চামচ অলিভ অয়েল এক চামচ ভেসলিন ভালো করে মিশিয়ে নিন ঠোঁটে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

৪) হাঁটু, কনুই, গোড়ালি সমস্ত জায়গায় অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করলে জায়গা গুলি অনেক নরম থাকে।

৫) বডি স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন অলিভ অয়েল। দু চামচ অলিভ অয়েল, এক চামচ চালের গুঁড়ো, এক চামচ কফি পাউডার ভালো করে মিশিয়ে নিন সপ্তাহে অন্তত দু’দিন স্নানের আগে সারা গায়ে ঘষে ঘষে লাগান। কিছুক্ষণ পরে স্নান করে ধুয়ে ফেলুন।

অলিভ অয়েলকে সঙ্গী করুন তাহলেই দেখবেন ত্বকের সমস্ত সমস্যার সমাধান হয়েছে। শীতকালে ত্বকের মধ্যে রুক্ষভাব ঠোঁট ফেটে যাওয়ার সমস্যা, গলা, কনুই, হাঁটু ইত্যাদি কালো হয়ে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পাবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media