whatsapp channel

নীল-শন-আদৃত অতীত, সিরিয়ালের জন্য সবচেয়ে বেশি টাকা নিচ্ছেন এই অভিনেতা

নব্বইয়ের দশক থেকে একবিংশ শতকের গোড়ার দিক পর্যন্ত বাংলা টেলিভিশনের পারিশ্রমিক যথেষ্ট কম ছিল। কিন্তু কাজের সময় ধরা-বাঁধা ছিল না। সেই সময় দিন পিছু শিল্পীরা পাঁচশো অথবা আটশো টাকা পেতেন।…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

নব্বইয়ের দশক থেকে একবিংশ শতকের গোড়ার দিক পর্যন্ত বাংলা টেলিভিশনের পারিশ্রমিক যথেষ্ট কম ছিল। কিন্তু কাজের সময় ধরা-বাঁধা ছিল না। সেই সময় দিন পিছু শিল্পীরা পাঁচশো অথবা আটশো টাকা পেতেন। একটু অভিজ্ঞ শিল্পীদের জন্য বরাদ্দ ছিল হাজার টাকা। বাংলা ধারাবাহিকে তখন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay), রিমঝিম মিত্র (Rimjhim Mitra), কণীনিকা (Koneenica), মনামী ঘোষ (Monami Ghosh), দেবলীনা দত্ত (Deboleena Dutta), বাদশা মৈত্র (Badsha Maitra)-রা দাপিয়ে অভিনয় করছেন। তবে সাধারণতঃ হাতখরচ চালানোর জন্য অধিকাংশ অল্পবয়সী অভিনেতা-অভিনেত্রী বেছে নিতেন টেলিভিশনে অভিনয়কে। কিন্তু বর্তমানে বদলে গিয়েছে পরিস্থিতি। হাত খরচের পরিবর্তে টেলিভিশনে অভিনয় করে বহু শিল্পী তাঁদের সংসার চালান, গাড়ি-বাড়ির ইএমআই দেন।

Advertisements

বাংলা টেলিভিশনে বর্তমানে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত নায়ক ওম সাহানী (Om Sahani)। নায়িকাকেন্দ্রিক ধারাবাহিকেও অভিনয় দক্ষতার মাধ্যমে অনায়াসেই নজর কাড়তে পারার ক্ষমতা রয়েছে তাঁর। একসময় বাংলা ধারাবাহিকে পার্শ্ব চরিত্রে অভিনয় করতেন ওম। পাশাপাশি বড় পর্দায় একাধিক ফিল্মে অভিনয় করেছেন তিনি। এর মধ্যে রয়েছে ‘হিরো 420’, ‘হুল্লোড়’, ‘ভয় পেও না’, ‘হাঙ্গামা’-র মতো ফিল্ম। তবে আবারও স্টার জলসার নতুন ধারাবাহিক ‘লাভ বিয়ে আজকাল’-এর মাধ্যমে ছোট পর্দায় ফিরতে চলেছেন ওম।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Om Sahani (@om_sahani15)

Advertisements

গত জুলাই মাস পর্যন্ত বাংলা টেলিভিশনের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত নায়ক ছিলেন নীল ভট্টাচার্য (Neel Bhattacharya)। স্টার জলসার ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’-এ অভিনয়ের জন্য তিনি মাসে পাঁচ লক্ষ টাকা পারিশ্রমিক নেন বলে জানা গিয়েছে। কিন্তু ওমের পারিশ্রমিক ছাড়িয়ে গেল নীলের পারিশ্রমিককেও। ‘লাভ বিয়ে আজকাল’-এ অভিনয়ের জন্য ওম মাসে সাত লক্ষ পঞ্চাশ হাজার টাকা পারিশ্রমিক পাবেন বলে জানা গিয়েছে। কারণ ওম বর্তমানে বড় পর্দায় নায়কের ভূমিকায় অভিনয় করেন। ফলে ছোট পর্দায় স্বাভাবিক ভাবেই তাঁর পারিশ্রমিকের অঙ্ক বেশি হয়ে গিয়েছে।

Advertisements

দীর্ঘ তের বছর পর ‘যীশু উজ্জ্বল সেনগুপ্ত প্রোডাকশন’ নির্মিত ধারাবাহিক ‘লাভ বিয়ে আজকাল’-এর মাধ্যমে ছোট পর্দায় ফিরছেন ওম। এই ধারাবাহিকে তাঁর বিপরীতে অভিনয় করছেন মৌমিতা সরকার (Moumita Sarkar)।

 

View this post on Instagram

 

A post shared by Om Sahani (@om_sahani15)

whatsapp logo
Advertisements