Hoop TechHoop Trending

OnePlus: 100W-এর ফাস্ট চার্জিং স্পিড নিয়ে আসছে OnePlus-এর নতুন মোবাইল

নামিদামি স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে অন্যতম হল ওয়ানপ্লাস (OnePlus)। শুরুর দিকে দামি স্মার্টফোন তৈরি করলেও বর্তমানে ফ্ল্যাগশিপ স্মার্টফোন তৈরির দিকেও ঝুঁকেছে চীনের এই মোবাইল নির্মাতা সংস্থা। কয়েকমাস আগেই লঞ্চ হয়েছে এই ব্র্যান্ডের ওয়ানপ্লাস-১০ প্রো (OnePlus 10 Pro)মডেলটি। তবে তারপর আর এই মডেলের কোনো রেগুলার সেট লঞ্চ করেনি সংস্থাটি। কিন্তু এবার ওয়ানপ্লাস লাভারদের জন্য এল সুখবর। ১০০ ওয়াটের চার্জিং সাপোর্ট সহ একাধিক আকর্ষণীয় ফিচার্স নিয়ে আগামী মাসেই বাজারে আসতে চলেছে ওয়ানপ্লাস-১১ (OnePlus 11) মডেলটি। কি কি ফিচার্স থাকবে এই মোবাইলে? দেখে নিন একনজরে।

(১) প্রসেসর: হ্যান্ডসেটটি লেটেস্ট ফ্ল্যাগশিপ কোয়ালকম স্নাপড্রাগন-৮ এর দ্বিতীয় প্রজন্মেমের প্রসেসের (Qualcomm Snapdragon 8 Gen 2) দ্বারা চালিত হবে। যার ফলে যেকোনো গেম বা মাল্টিটাস্কিং হবে খুবই স্মুথ এবং ল্যাগ-ফ্রি।

(২) চার্জিং সাপোর্ট: জানা গেছে আগের মোবাইল ওয়ানপ্লাস-১০ প্রো-এর থেকেও এই নতুন মোবাইলের চার্জিং গতি বেশি হবে। কারণ, সবদিক থেকে এই মোবাইলের চার্জিং এডাপ্টার বিচার করলে দেখা যাচ্ছে এটি ১০০ ওয়াটের চার্জিং স্পিড সাপোর্ট করবে। ফলে মোবাইলটি চার্জ হবে ঝড়ের গতিতে।

(৩) ক্যামেরা: নতুন এই মোবাইলটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসতে পারে। এতে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স-৮৯০ প্রাইমারি সেন্সর এবং একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স অন্তর্ভুক্ত থাকতে পারে। ফলে এই মোবাইল থেকে তোলা ছবি যে একদম ঝরঝরে হবে, তাতে কোনো সন্দেহ নেই।

(৪) ডিসপ্লে: মোবাইলে কোয়াড-এইচডি প্লাস রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলে ডিসপ্লে প্যানেল থাকবে। মনে করা হচ্ছে এই স্ক্রিনটি কার্ভড হবে। ডিসপ্লের একটি কোণে পাঞ্চ-হোল কাট-আউটের ভিতরে সেলফি ক্যামেরাটি থাকবে।

(৫) স্টোরেজ: মোবাইলটি ৮ জিবি, ১২ জিবি এবং ১৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে। এতে থাকবে ইউএফএস ৪.০ স্টোরেজ।

(৬) ব্যাটারি: মনে করা হচ্ছে, ৫০০০ এমএএইচ-এর ব্যাটারি পাওয়ার ব্যাকআপে পাওয়া যাবে এই মোবাইল।