whatsapp channel

Dilip Kumar: প্রয়াত বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার, শোকের ছায়া অভিনয় জগতে!

সিনেমা জগতে সমাপ্ত হল আরো এক গুরুত্বপূর্ণ যুগের অধ্যায়। করোনা আবহের পর থেকেই একের পর এক বিভিন্ন ক্ষেত্রের তারকার মৃত্যু কোনো নতুন ঘটনা নয়। আজ সকালে প্রয়াত হলেন ছয় দশকের…

Avatar

HoopHaap Digital Media

সিনেমা জগতে সমাপ্ত হল আরো এক গুরুত্বপূর্ণ যুগের অধ্যায়। করোনা আবহের পর থেকেই একের পর এক বিভিন্ন ক্ষেত্রের তারকার মৃত্যু কোনো নতুন ঘটনা নয়। আজ সকালে প্রয়াত হলেন ছয় দশকের বেশি সময় ধরে চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত থাকা বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মুম্বাইয়ের বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন‌। শারীরিক সমস্যার কারণে তাকে আইসিইউতেও রাখা হয়। ধীরে ধীরে সুস্থও হয়ে উঠছিলেন অভিনেতা। কিন্তু হঠাৎই সমস্ত আশা নিভিয়ে আজ সকাল সাড়ে সাতটায় ৯৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ‘নয়া দৌড়’ এর অভিনেতা।

রোমান্টিক থেকে রাশভারী সমস্ত ধরনের চরিত্রে অভিনয় করেছেন অনায়াসে। ‘জোয়ার ভাটা’ দিয়ে নিজের ক্যারিয়ার শুরু করা এই অভিনেতা দীর্ঘদিন সুপারস্টার তকমা নিয়ে মুম্বাই ফিল্ম জগতে রাজ করেছেন। জীবনসঙ্গী হিসেবে পেয়েছিলেন বিনোদন জগতের সঙ্গেই যুক্ত অভিনেত্রী সায়রা বানুকে। দিলীপ কুমারের শেষ সময় অবধি তিনিই রক্ষাকবচ হয়ে খেয়াল রাখছিলেন অভিনেতার। স্বামীর মৃত্যুতে স্বাভাবিকভাবেই তার মন ভারাক্রান্ত।

একাধিক পুরস্কারে সম্মানিত এই অভিনেতা ১৯৯৪ সালে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হন। মোট দশ বার ফিল্মফেয়ার পুরস্কার এবং তিনবার জাতীয় পুরস্কারে সম্মানিত অভিনেতা চলচ্চিত্রজগতে রেখে গেলেন তার অগণিত উজ্জ্বল স্মৃতি। সেই সঙ্গে ভারতীয় চলচ্চিত্র জগৎ হারালো এক প্রবীণ অভিভাবককে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media