Hoop Life

মুখের উজ্জ্বলতা ফেরাতে প্রাকৃতিক উপাদান দিয়ে করুন ঘরোয়া প্যাক

সামনে পুজো নিজেকে রূপসী দেখাতে গেলে রাত্রিবেলা শুতে যাওয়ার আগে এই প্যাকটি লাগিয়ে শুয়ে পড়ুন সকালে উঠে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন পরপর ৭ দিন এটি করতে পারলে আপনি নিজেই ত্বকের পরিবর্তন বুঝতে পারবেন।

এটি করার জন্য যে মূল উপাদান টির প্রয়োজন তাহলো চালের জল। চালের জল আমাদের প্রত্যেকের বাড়িতেই থাকে। শুধু ফেলে না দিয়ে এটি ব্যবহার করুন রূপচর্চায়। ভাল চাল অন্তত তিন-চার ঘণ্টা ভিজিয়ে রাখুন। তিন চার ঘন্টা পরে চাল তুলে নিয়ে জল একটি পাত্রে নিয়ে নিন।

এবার রাতে শুতে যাওয়ার সময় তিনটি ঘরোয়া প্যাক এর মধ্যে যেকোনো একটি লাগাতে পারেন। জেনে নিন কি করে বানাবেন এ তিনটি ঘরোয়া প্যাক –

এক চামচ চালের জল, এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ গোলাপ জল ভাল করে মিশিয়ে নিয়ে একটি কাঁচের কৌটোতে ভরে রাখুন। রোজ রাতে শুতে যাওয়ার আগে চোখের তলা, নাকের দুপাশ ঠোঁটের দুপাশ ভালো করে ম্যাসাজ করে পুরো মুখে লাগিয়ে শুয়ে পড়ুন। সকালে উঠে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

এক চামচ চালের জল, এক চামচ কস্তুরী হলুদ গুঁড়ো, এক চামচ মেথি ভেজানো জল ভাল করে মিশিয়ে নিয়ে একটি কাঁচের কৌটোর মধ্যে ভরে রাখুন। রোজ রাতে শুতে যাওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এই মিশ্রণটি লাগিয়ে রাখুন রাতে। ঘুম থেকে উঠে মুখ ভালো করে ধুয়ে ফেলুন।

এক চামচ চালের জল, এক চামচ অ্যালোভেরা জেল, একটি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে একটি কাঁচের কৌটোয় ভরে রেখে দিন। রোজ রাতে শোওয়ার সময় এটি মেখে শুয়ে পড়ুন। যাদের মুখে পিগমেন্টেশন মেচেদার দাগ আছে তাদের জন্য এই মিশ্রণটি ভীষণ উপকারী।

Related Articles