Hoop Life

Skin Care: মুখের দাগছোপ কমে যাবে নিমেষে, এইভাবে ব্যবহার করুন ফুলের ফেসপ্যাক

অনেকেই আমরা ত্বকের কোন রুটিন মেনে চলি না, যার জন্য আমাদের ত্বক কিন্তু একেবারে নষ্ট হয়ে যায়। এছাড়াও উল্টোপাল্টা বাজারচলতি ক্রিম ব্যবহার করার ফলেও কিন্তু ত্বক যথেষ্ট খারাপ হয়ে যায়। কিন্তু কেমন হয়, যদি এই পাঁচটি সহজ নিয়ম মেনে চলতে পারেন। নিয়মিত এই পাঁচটি নিয়ম মানলে কিন্তু আপনার ত্বক সুন্দর হয়ে যাবে। বয়স হলেও আপনাকে অনেকখানি সুন্দর দেখতে লাগবে, তাই আর দেরি না করে ঝটপট আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ পাঁচটি টিপস।

১) প্রতিদিন মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। অপরিষ্কার মুখ কিন্তু ত্বককে আরো বেশি খারাপ করে তোলে, আমরা অনেক সময় রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করি না। সেক্ষেত্রে মুখ নোংরা থাকলে একেবারেই চলবে না। মুখ পরিষ্কার করার জন্য আপনাকে ব্যবহার করতে হবে বাড়িতে থাকা প্রাকৃতিক উপাদান। কাঁচা দুধ, বেসন, গোলাপ ফুল গুঁড়ো অসাধারণ ভাবে আপনার ত্বক পরিষ্কার করতে সাহায্য করে।

২) প্রতিদিন আপনাকে ভালো করে টোনার লাগাতে হবে। সেক্ষেত্রে বাড়িতে থাকা গোলাপ ফুলের পাপড়ি ফুটিয়ে তোলার বানাতে পারেন। এছাড়া শসার রস ব্যবহার করতে পারেন। তাছাড়া টোনার হিসেবে ব্যবহার করতে পারেন গ্রিন টি।

৩) প্রতিদিন টোনার লাগানোর পরে খুব ভালো করে ময়েশ্চারাইজার লাগাতে হবে। গোলাপ ফুল আর গাঁদা ফুলকে খুব ভালো করে বেটে নিয়ে কার সঙ্গে দুধের সর মিশিয়ে এই ময়েশ্চারাইজার আপনার ত্বককে সুন্দর করে তুলবে। ময়েশ্চারাইজার লাগাতে একেবারে ভুলে যাবেন না।

৪) সপ্তাহে অন্তত একদিন স্ক্রাবিং করতে হবে। স্ক্রাবিং করলে ত্বকের উপরে থাকা মরাকোষ সহজে দূর হয়ে যাবে। তার জন্য ব্যবহার করতে পারেন, চালের গুঁড়ো, কফি পাউডার, দুধ, গোলাপ ফুলের পাপড়িগুঁড়ো সঙ্গে মিশিয়ে মুখে ঘষে লাগিয়ে ফেলুন।

৫) ত্বকের ক্ষেত্রে এক্সফলিয়েশন ভীষণ জরুরি। সেক্ষেত্রে লেবুর রসের, গোলাপ ফুলের পাপড়ি মধ্যে সামান্য পরিমাণের রকসল্ট নিয়ে এই মিশ্রণটি যদি ত্বকের ওপরে লাগাতে পারেন। তাহলে আপনার ত্বক অনেক বেশি সুন্দর হবে এবং ত্বকের উপরের এক্সপ্রেশনের কাজটাও ভীষণ ভালো হবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক