whatsapp channel

Recipe: পনিরের এই ইউনিক রেসিপি চটজলদি শিখে‌ নিন, মাছ-মাংস ফেলে খাবেন

মাছ, মাংস খেতে যদি একঘেয়ে লাগে, তাহলে বাড়িতে ক্যাপসিকাম নিয়ে বানিয়ে ফেলতে পারেন পনিরের অসাধারণ এই রেসিপি। এটি খেতে যেমন সুস্বাদু তেমন দেখতেও ভাল লাগে, লুচি, রুটি, পরোটা, ভাত, ফ্রাইড…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

মাছ, মাংস খেতে যদি একঘেয়ে লাগে, তাহলে বাড়িতে ক্যাপসিকাম নিয়ে বানিয়ে ফেলতে পারেন পনিরের অসাধারণ এই রেসিপি। এটি খেতে যেমন সুস্বাদু তেমন দেখতেও ভাল লাগে, লুচি, রুটি, পরোটা, ভাত, ফ্রাইড রাইসের সঙ্গে দিব্যি মানিয়ে যাবে। তবে আর কি দেরি না করে চটজলদি বানিয়ে ফেলুন অসাধারণ রেসিপি।

Advertisements

উপকরণ
ক্যাপসিকাম তিনটি
নুন, মিষ্টি স্বাদ মতো
আদা বাটা তিন টেবিল চামচ
রসুন বাটা ৪ টেবিল চামচ
পেঁয়াজ বাটা ৫ টেবিল চামচ
ধনেপাতা কুচির স্বাদ মতো
লঙ্কা বাটার স্বাদমতো
হলুদ গুঁড়ো এক টেবিল চামচ
জিরে গুঁড়ো ১ টেবিল চামচ
ধনে গুঁড়ো এক টেবিল চামচ
লঙ্কা গুঁড়ো স্বাদমতো
পেঁয়াজকলি কুচি করে কাটা একবাটি
সরষের তেল পরিমাণ মতন
গোটা জিরে এক টেবিল চামচ
শুকনো লঙ্কা দুটো তেজপাতা দুটো

Advertisements

প্রণালী– ক্যাপসিকামকে কুচি কুচি করে কেটে খুব ভালো করে জলে ধুয়ে নিতে হবে, এরপর কড়াইতে সরষের তেল গরম করে তাতে একা একা গোটা জিরে, শুকনো লঙ্কা দিয়ে ভালো করে নাড়াচাড়া করে এর মধ্যে কিউব করে কেটে রাখা পনির খুব ভালো করে ভাজা ভাজা করে নিতে হবে।

Advertisements

তারপর এর মধ্যে একে একে আদা বাটা, পেঁয়াজ বাটা, রসুন বাটা, ধনেপাতা বাটা, টমেটো বাটা, লঙ্কা বাটা, সমস্ত গুঁড়ো মশলা দিয়ে খুব ভালো করে কষাতে হবে। ভালো করে কষানো হয়ে গেলে কেটে রাখা ক্যাপসিকাম নিয়ে ভালো করে নাড়াচাড়া করে কষিয়ে নিতে হবে।

Advertisements

যখন দেখবেন পাশ দিয়ে তেল ছেড়ে গেছে বুঝবেন রান্নাটি অনেকটাই হয়ে গেছে, এরপরে উপরে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন অসাধারণ ক্যাপসিকাম পনির কারি।

Recipe: পনিরের এই ইউনিক রেসিপি চটজলদি শিখে‌ নিন, মাছ-মাংস ফেলে খাবেন

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক