BollywoodHoop Plus

Pankaj Tripathi: ‘সিক্স প‍্যাক বানানোর জন্য ব্যায়াম করি না’, মুখ খুললেন পঙ্কজ ত্রিপাঠী

পঙ্কজ ত্রিপাঠী (Pankaj Tripathi) বলিউডের অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ডেডিকেটেড একজন অভিনেতা। হয়তো সিক্স প‍্যাক অ্যাব নেই। কিন্তু তিনি যথেষ্ট ফিট। নিয়মিত শরীরচর্চা করেন তিনি। তবে কোনোদিন এই কথা কাউকে বলেন না পঙ্কজ। কিন্তু সম্প্রতি একটি সাক্ষাৎকারে পঙ্কজ এই রহস্য ফাঁস করলেন।

পঙ্কজ জানিয়েছেন, তিনি শরীরচর্চার ব্যাপারে কড়া ছিলেন। ইদানিং আরো কড়া হয়ে গেছেন। গত দুই বছর ধরে তাঁর এই সতর্কতা আরো বেড়েছে। কারণ তাঁর বয়স পঁয়তাল্লিশ বছর পেরিয়েছে এবং শরীরে বেশ কিছু উপসর্গ দেখা দিয়েছে। তাই নিয়মিত ব্যায়াম করলে তাঁর শরীর ভালো থাকে। তবে বাড়িতে তিনি নিয়মিত কার্ডিও করেন সিক্স প‍্যাক বা এইট প‍্যাক পাওয়ার জন্য নয়, সুস্থ থাকার জন্য। কাজের চাপে ব্যায়াম করায় যাতে বিরতি না ঘটে তার জন্য নিজের বাড়িতেই একটি আস্ত জিম বানিয়ে ফেলেছেন তিনি।

যত কম সময় তাঁর হাতে থাকুক না কেন, পঙ্কজ দিনের মধ্যে অন্তত আধ ঘন্টা ব্যায়াম করেন। সপ্তাহে পাঁচদিন ব্যায়াম করেন পঙ্কজ। এর মধ্যে তিনদিন যোগা করেন এবং দুদিন জিমে গিয়ে ওয়েট ট্রেনিং করেন। বাকি দুদিন বয়স জনিত কারণে বিশ্রাম নেন তিনি। এছাড়াও শুটিং শিডিউলের মধ্যেও একটু হাঁটাহাঁটি করেন তিনি। আগে শুটিংয়ের মাঝে সময় পেলে হালকা ব্যায়াম করে নিতেন। ইদানিং বিজ্ঞাপনের কাজের কারণে তাঁর চাপ আরও বেড়েছে। ফলে শুটিং শিডিউল টাইট থাকে।

তবে পঙ্কজ জানিয়েছেন, আজ অবধি তাঁকে কোনও পরিচালক বা প্রযোজক চরিত্রের প্রয়োজনে বডি ট্রান্সফরমেশনের জন্য বলেননি। শুধুমাত্র দক্ষ ও কৌশল অভিনয়ের অবলম্বনেই যে তিনি বলিউডের মাটিতে টিকে আছেন, তা স্পষ্ট করে দিয়েছেন পঙ্কজ ত্রিপাঠী।

Related Articles