whatsapp channel

Paoli Dam: আবারও নগ্নদৃশ্যে অভিনয় করব: পাওলি দাম

দশ-বারো বছরের বেশি হয়ে গেল ‘ছত্রাক’ ফিল্মটির। এই সেই ফিল্ম যার একটি বিশেষ দৃশ্যে পাওলি দাম (Paoli Dam)-কে দেখার জন্য এখনও ইন্টারনেট হাতড়ে বেড়ান কিছু দর্শক। কিন্তু পাওলি অত্যন্ত সাহসী…

Avatar

HoopHaap Digital Media

দশ-বারো বছরের বেশি হয়ে গেল ‘ছত্রাক’ ফিল্মটির। এই সেই ফিল্ম যার একটি বিশেষ দৃশ্যে পাওলি দাম (Paoli Dam)-কে দেখার জন্য এখনও ইন্টারনেট হাতড়ে বেড়ান কিছু দর্শক। কিন্তু পাওলি অত্যন্ত সাহসী এই দৃশ্য কোনো দ্বিধা ছাড়াই করতে পেরেছিলেন। শৈশব থেকেই বিভিন্ন ধরনের ফিল্ম দেখা তাঁর অভ্যাস। 1992 সালে ব্রিটিশ পরিচালক লুই মাল-এর তৈরি ফিল্ম ‘ড‍্যামেজ’ দেখেছিলেন পাওলি। সেখান থেকেই এই ধরনের চরিত্রে অভিনয়ের সাহস পেয়েছিলেন তিনি।

শ্রীলঙ্কার নামী পরিচালকের নির্মাণ ছিল ‘ছত্রাক’। ইংরাজিতে এই ফিল্মের নাম ‘দ্য মাশরুম’। ‘ছত্রাক’-এর নির্মাণকালে বাংলা ফিল্ম তথাকথিত সাবালক হয়ে ওঠেনি। ফলে ‘ছত্রাক’ কান ফিল্ম ফেস্টিভ‍্যাল, টরন্টো ফিল্ম ফেস্টিভ‍্যালের মতো একাধিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হলেও বাংলার বুকে পাওলিকে নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। পাওলি জানিয়েছেন, অনেকেই বিতর্ক ভালোবাসেন। কিন্তু তিনি বিতর্ক উপভোগ করেন না। তাঁর মতে, সবসময়ই খারাপ কথা না বলে ভালো কথাও তো বলা যায়!

 

View this post on Instagram

 

A post shared by Paoli Dam (@paoli_dam)

শৈশব থেকে পাশ্চাত্য ফিল্ম দেখার ফলে নগ্নতা নিয়ে কোনোদিন তাঁর আপত্তি ছিল না। কিন্তু ‘ছত্রাক’ মুক্তি পাওয়ার পর তাঁর অভিনয়ের তুলনায় নগ্ন দৃশ্যটি নিয়েই আলোচনা বেশি হচ্ছে যা অবাক করেছিল পাওলিকে। নিউকামার হওয়ার কারণে সমগ্র পরিস্থিতিটা তাঁর কাছে স্পষ্ট ছিল না বলে জানিয়েছেন পাওলি। তবে পাওলির হারানোর কিছুই নেই কারণ তিনি কোনোদিন ভাবতে পারেননি, তিনি অভিনেত্রী হবেন। উচ্চশিক্ষিত পাওলি শিক্ষাজগতের সাথে যুক্ত থাকতে চেয়েছিলেন। কিন্তু অভিনেত্রী হওয়ার পর মুম্বইয়ের বুকে নিয়মিত অভিনয় করা তাঁর কাছে উপরি পাওনাই।

পরবর্তীকালেও যদি বোঝেন, কোনো চরিত্রে নগ্ন দৃশ্যে অভিনয়ের প্রয়োজন রয়েছে এবং সেই চরিত্রটি তাঁর মন, আত্মা ও শরীর দিয়ে তিনি গ্রহণ করতে পেরেছেন, তবে অবশ্যই আবারও একই ধরনের দৃশ্যে অভিনয় করতে আপত্তি নেই পাওলির।

 

View this post on Instagram

 

A post shared by Paoli Dam (@paoli_dam)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media