Hoop PlusTollywood

একই ফ্রেমে দেব-জিৎ-প্রসেনজিৎ, ছবি শেয়ার করলেন পাওলি, চলছিল কিসের শুটিং!

যে কোনো তারকার সুপারস্টার হয়ে ওঠার পিছনে থাকে তাঁর পোর্টফোলিওর অবদান। সেই পোর্টফোলিও তৈরি করেন তাবড় ফটোগ্রাফাররা। কিন্তু তারকাদের আলোর আড়ালে থেকে যান শাটার ও লেন্স নিয়ে একচ্ছত্র রাজত্ব করা মানুষগুলি। বহু তারকা তাঁদের অবদান ভুলে গেলেও ভোলেননি পাওলি দাম (Paoli dam)। তিনি স্মরণ করলেন তাঁর প্রয়াত ফটোগ্রাফার সনৎ ঘোষ (sanat ghosh)-কে।

সম্প্রতি ইন্সটাগ্রামে একটি পোস্ট শেয়ার করে পাওলি লিখেছেন, এত তাড়াতাড়ি চলে না গেলে সনৎদার বয়স আজ ষাট বছর হত। সনৎ ঘোষের হাতে বহু প্রতিভার হাতেখড়ি। পাওলি লিখেছেন, সনৎদার মতো মানুষ ইন্ডাস্ট্রিতে খুব কম। তিনি সকলের সঙ্গে সদ্ভাব বজায় রেখে চলতেন। পাওলি নিজের পোস্টে যে ছবিটি শেয়ার করেছেন তা ‘কালবেলা’ ফিল্মটি রিলিজের সময়ের। এই সময় থেকেই পাওলি মুখ্য চরিত্রে অভিনয় করা শুরু করেন বলে জানিয়েছেন তিনি।

সনৎ ঘোষ পাওলির প্রথম পোর্টফোলিও শুট করেছিলেন। সেই শুটের কথা বলতে গিয়ে স্মৃতিমেদুর হয়ে উঠেছেন পাওলি। সনৎদার জহুরীর চোখ প্রতিভা চিনত। নিউকামারদের সবসময়ই উৎসাহ দিতেন সনৎদা বলে জানিয়েছেন পাওলি। পাওলি সনৎদার শেষ সময়ে পাশে থাকতে পারেননি বলে এখনও আফশোস করেন। পাওলির শেয়ার করা ছবির ফ্রেমে রয়েছেন কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (soumitra chatterjee), প্রসেনজিৎ (prasenjit), কোয়েল (koyel), জিৎ (jeet), ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna sengupta), দেব (Dev) ও পাওলি নিজে। তার সাথেই পাওলি সনৎ ঘোষের স্মৃতিচারণ করে তাঁর একটি ছবি শেয়ার করেছেন।

পাওলির শেয়ার করা ছবির নিচে কমেন্ট করে রুক্মিণী মৈত্র (Rukmini maitra) বলেছেন, সনৎদা সত্যিই খুব ভালো মানুষ ছিলেন। 2020 সালের হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল সনৎ ঘোষের।

 

View this post on Instagram

 

A post shared by Paoli Dam (@paoli_dam)

whatsapp logo