whatsapp channel

নির্বাচনে হারের পর ঠাকুমার চরিত্রে ফের অভিনয়ে ফিরছেন পাপিয়া অধিকারী, রইলো ভিডিও

কথাতেই আছে ‘বন‍্যেরা বনে সুন্দর, শিশুরা মাতৃক্রোড়ে'। এমনকি রবি ঘোষ (Rabi ghosh) অভিনীত বিখ্যাত ক্লাসিক ফিল্ম ‘গল্প হলেও সত্যি'-তে পরিচালক বার্তা দিয়েছিলেন, যার যা কাজ, তাকে সেটাই শোভা পায়। দেবশ্রী…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কথাতেই আছে ‘বন‍্যেরা বনে সুন্দর, শিশুরা মাতৃক্রোড়ে’। এমনকি রবি ঘোষ (Rabi ghosh) অভিনীত বিখ্যাত ক্লাসিক ফিল্ম ‘গল্প হলেও সত্যি’-তে পরিচালক বার্তা দিয়েছিলেন, যার যা কাজ, তাকে সেটাই শোভা পায়। দেবশ্রী রায় (Debashree Roy)-এর পর এবার পাপিয়া অধিকারী (papia adhikari)-র অভিনয়ে ফিরে আসা আরও একবার সেই কথাই মনে করিয়ে দিল।

Advertisements

খুব শীঘ্রই কালার্স বাংলায় শুরু হচ্ছে শশী-সুমিত প্রোডাকশনের নতুন ধারাবাহিক ‘দত্ত অ্যান্ড বৌমা’। এই ধারাবাহিকের মাধ্যমেই অভিনয় জগতে আবারও কামব‍্যাক হবে পাপিয়ার। সোশ্যাল মিডিয়ায় এর মধ্যেই ভাইরাল হয়ে গেছে ‘দত্ত অ্যান্ড বৌমা’-র প্রোমো। প্রোমোয় দেখা যাচ্ছে বিয়েবাড়ির ঝলক। সেই বিয়েবাড়িতে বর হল বাড়ির নাতি। সে নতুন বিয়ে করা বৌ নিয়ে বাড়িতে ফিরেছে। বাড়ির মহিলারা সবাই স্ত্রী-আচারে ব্যস্ত। এর মধ্যেই নাত-বৌয়ের মুখ দেখে আশীর্বাদ করতে এসেছেন পরিবারের কর্ত্রী ‘সোনা-মা’। ‘সোনা-মা’-র চরিত্রে অভিনয় করছেন পাপিয়া।

Advertisements

অভিনেত্রীরা সাধারণতঃ মা, ঠাকুমা, দিদিমাদের মতো বর্ষীয়ান চরিত্র এড়িয়ে চলতে চান। কিন্তু পাপিয়া সহজাত অভিনেত্রী। তিনি এই ধরনের চরিত্র পেয়ে যথেষ্ট উচ্ছ্বসিত। ‘সোনা-মা’-র চরিত্র সিরিয়ালের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। পাপিয়া জানিয়েছেন, শশী-সুমিত ছাড়াও সুরিন্দর ফিল্মসের কাছ থেকেও কাজের অফার এসেছিল। কিন্তু পাপিয়ার ‘দত্ত অ্যান্ড বৌমা’-র চিত্রনাট্য বেশি পছন্দ হয়েছিল। এই কারণে এই সিরিয়ালে কাজ করতে রাজি হয়ে যান তিনি।

Advertisements

‘দত্ত অ্যান্ড বৌমা’-র কাহিনী নারীকেন্দ্রিক। তাই সিরিয়ালের নামেও রয়েছে তার ছোঁয়া। গয়নার কারিগর দত্ত পরিবার শহরের বনেদী পরিবারগুলির মধ্যে অন্যতম। সাধারণতঃ যে কোনো ব্যবসায়ী পরিবারে মূল পদবীর পাশে ‘সন্স’ কথাটি ব্যবহার করা হয়। কিন্তু ‘বৌমা’ কথাটি ব্যবহার মেয়েদের অধিকারকে প্রতিষ্ঠিত করেছে। এই কারণে দোকানের নাম হয়েছে ‘দত্ত অ্যান্ড বৌমা’। এই দত্ত পরিবারের অন্দরমহলে সোনা মায়ের কথাই শেষ কথা।

Advertisements

পাপিয়া জানিয়েছেন, ‘সোনা-মা’ চরিত্রটি পরিস্থিতির উপর ভিত্তি করে নমনীয়তা ও কাঠিন‍্যের পরিচয় দেন। বাড়ির অন্দরমহলের সাথে স্বামীর ব্যবসার দিকেও কড়া নজর রাখেন সোনা-মা। এমনকি নাত-বৌয়ের যোগ্যতা কথার মাধ্যমেই যাচাই করে নেন তিনি। কিন্তু নতুন প্রজন্মের সাথে বন্ধুত্ব রয়েছে তাঁর। পাপিয়ার বিপরীতে অভিনয় করছেন কৌশিক বন্দ্যোপাধ্যায় (Kaushik Banerjee)। সোনা-মার নাতির চরিত্রে অভিনয় করছেন আদিত্য (aditya) ও নাত-বৌয়ের চরিত্রে অভিনয় করছেন তিতিক্ষা (titikhkha)।

নতুন প্রজন্মের সঙ্গে কাজ করতে বেশ ভালো লাগছে পাপিয়ার। তিনি নিজেই জানালেন, সেটে দারুণ মজা হয়। পাপিয়া সাধারণতঃ নিজেকে ফিট রাখতে শসা, টকদই, স‍্যালাড, স‍্যান্ডউইচ খান। কিন্তু আদিত্য ও তিতিক্ষা বিরিয়ানির ভক্ত। পাপিয়ার কাছ থেকে অভিনয়ের টিপস নেন তাঁরা। পাপিয়াও যথেষ্ট খুশি তাঁর এত বছরের অভিজ্ঞতা কাজে লাগাতে পেরে।

 

View this post on Instagram

 

A post shared by Colors Bangla (@colorsbangla)

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media