whatsapp channel

বিশ্বকে বিদায় জানালেন এই তরুণী শিল্পী, সিঁড়ি থেকে পড়ে মৃত্যু জনপ্রিয় অভিনেত্রীর

কোরিয়ান ফিল্ম ও গান এবং আনুষঙ্গিক সংস্কৃতি বিশ্বায়নের যুগে ক্রমশ নিজেদের স্থান তৈরি করছে। কিন্তু এর মাঝেই এল দুঃসংবাদ।মাত্র উনত্রিশ বছর বয়সে অকালপ্রয়াণ ঘটল কোরিয়ান অভিনেত্রী পার্ক সু রিওন (Park…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

কোরিয়ান ফিল্ম ও গান এবং আনুষঙ্গিক সংস্কৃতি বিশ্বায়নের যুগে ক্রমশ নিজেদের স্থান তৈরি করছে। কিন্তু এর মাঝেই এল দুঃসংবাদ।মাত্র উনত্রিশ বছর বয়সে অকালপ্রয়াণ ঘটল কোরিয়ান অভিনেত্রী পার্ক সু রিওন (Park Soo Ryun)-এর। জনপ্রিয় কোরিয়ান টেলিভিশন সিরিজ ‘স্নো ড্রপ’-এর মুখ্য অভিনেত্রী ছিলেন রিওন। 12ই জুন জেজু দ্বীপে একটি অনুষ্ঠানে পারফর্ম করার কথা ছিল রিওনের। কিন্তু 11 ই জুন রিহার্সাল থেকে বাড়ি ফেরার সময় সিঁড়ি থেকে পড়ে গিয়ে অজ্ঞান হয়ে যান রিওন। দ্রুত তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। চিকিৎসকরা রিওনকে মৃত ঘোষণা করেন।

Advertisements

জানা গিয়েছে, রিওন সিঁড়ি থেকে পড়ে মাথায় আঘাত পাওয়ার কিছুক্ষণের মধ্যেই তাঁর মস্তিষ্কের মৃত্যু ঘটে। রিওনকে হারিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত হলেও বর্তমানে তাঁর পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নিয়েছেন, অভিনেত্রীর অঙ্গ-প্রত্যঙ্গ দান করবেন তাঁরা। রিওনের মা বলেন, তাঁর কন্যার মস্তিষ্ক অসাড় হলেও হার্ট সচল। বহু মানুষ রয়েছেন যাঁদের হার্ট রিপ্লেসমেন্ট প্রয়োজন। এই কারণে রিওনের অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছেন তাঁর মা-বাবা। রিওনের মা মনে করেন, রিওন বেঁচে থাকবেন অন্যের শরীরে তাঁর হৃদযন্ত্রের মাধ্যমে।

Advertisements

2018 সালে ক্রিয়েটিভ মিউজিক্যাল ‘ইল টেনোর’-এর মাধ্যমে কেরিয়ার শুরু করেছিলেন রিওন। ‘পাসিং থ্রু লাভ’ ও ‘সিদ্ধার্থ’-এর মাধ্যমে অল্প সময়ের মধ্যেই নজর কেড়ে নিয়েছিলেন রিওন। কিন্তু ‘স্নো ড্রপ’ তাঁকে পৌঁছে দিয়েছিল খ্যাতির শীর্ষে।

Advertisements

13 ই জুন কোরিয়ান রীতি মেনে রিওনের শোকযাত্রার আয়োজন করেছেন তাঁর পরিবারের সদস্যরা। এরপর গিওঙ্গি প্রাদেশিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তর্গর্ত সুওন হাসপাতালে রিওনের শেষকৃত্য সম্পন্ন হবে।

Advertisements

whatsapp logo
Advertisements