BollywoodHoop Plus

Deepika Padukone: দীপিকার এই গরমাগরম দৃশ্যে চলল সেন্সর বোর্ডের কাঁচি!

‘পাঠান’-এর মাধ্যমে দীর্ঘদিন পর আবারও বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান (Shahrukh Khan)। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে ফিল্মের প্রথম গান ‘বেশরম রং’। গানটি ভাইরাল হলেও শুরু থেকেই বিতর্কের সম্মুখীন হয়েছে। সমালোচনার মুখে দীপিকার পরনের গেরুয়া বিকিনিও। কেন্দ্রীয় শাসক দল এই ঘটনায় যথেষ্ট অপমানিত। যদিও গেরুয়া শুধুমাত্রই একটি রঙ। ফলে এবার সেন্সর বোর্ডের কোপে পড়ল ‘পাঠান’।

সেন্সর বোর্ড অর্থাৎ সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন ওরফে সিবিএফসি-র তরফে ‘পাঠান’-এর নির্মাতাদের পাঠানো হয়েছে বিরাট তালিকা। তাতে লেখা রয়েছে ‘পাঠান’-কে পরিবর্তনের প্রয়োজন রয়েছে। ফিল্মের কিছু সংলাপ ও দৃশ্য শালীনতার মাত্রা অতিক্রম করেছে বলে অভিযোগ উঠেছে। ‘লংদে দুল্লে’, ‘টুটে ফুটে’, ‘মিসেস ভারতমাতা’-র পরিবর্তে ‘হামারি ভারতমাতা’ কথাটি ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে সেন্সর বোর্ডের তরফে। এর ফলে সংলাপে থাকবে শালীনতা। তবে গেরুয়া বিকিনির দৃশ্য ছেঁটে ফেলার কোনো নির্দেশ এই তালিকায় নেই বলে জানা গিয়েছে। শোনা যাচ্ছে, ফিল্মের মোট দশটি দৃশ্যে পড়বে সেন্সর বোর্ডের কাঁচির কোপ।

কিন্তু বর্তমানে কমল আর.খান (Kamal R. Khan) তা নিয়ে বিতর্কিত টুইট করেছেন। তিনি দাবি করেছেন, ‘পাঠান’ ফিল্মের নাম বদল হতে চলেছে এবং তা নিশ্চিত। পাশাপাশি থাকছে না গেরুয়া বিকিনির দৃশ্য। এমনকি নির্মাতারা পরিবর্তন করেছেন এই ফিল্মের মুক্তির তারিখ। মঙ্গলবার অথবা বুধবার হতে পারে আনুষ্ঠানিক ঘোষণা। কিন্তু কমলের গুজব ছড়ানোর উদ্দেশ্য সফল হয়নি।

‘পাঠান’-এর নাম অপরিবর্তিত থাকছে। প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে ‘পাঠান’-এর একটি ট্রেলার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কিন্তু সেটি প্রযোজনা সংস্থার তরফে তৈরি করা ট্রেলার নয়। এটি তৈরি করেছেন কিং খানের অনুরাগীদের একাংশ এবং ট্রেলারটি ভাইরাল করা হয়েছে তাঁর ফ্যান পেজ থেকে। ‘পাঠান’-এর প্রকৃত ট্রেলার মুক্তি পাবে আগামী 10 ই জানুয়ারি।

 

View this post on Instagram

 

A post shared by Shah Rukh Khan (@iamsrk)