whatsapp channel

Lifestyle: পাঁচ মিনিটেই ১ কেজি রসুন ছাড়ানোর টিপস

যারা প্রথম রাঁধুনি বা যারা ব্যাচেলর লাইফ কাটান, তাদের পক্ষে এই সহজ টিপসগুলো খুবই কাজের। এক মিনিটের মধ্যে আপনি এক কেজি রসুন খুব সহজে মাত্র পাঁচ মিনিটেই ছাড়িয়ে ফেলতে পারবেন।…

Avatar

HoopHaap Digital Media

যারা প্রথম রাঁধুনি বা যারা ব্যাচেলর লাইফ কাটান, তাদের পক্ষে এই সহজ টিপসগুলো খুবই কাজের। এক মিনিটের মধ্যে আপনি এক কেজি রসুন খুব সহজে মাত্র পাঁচ মিনিটেই ছাড়িয়ে ফেলতে পারবেন। এই টিপসটি সত্যিই খুব কাজের। কারণ রসুন ছাড়াতে গিয়ে অনেক সময় আমরা হাতে ব্যথা পাই। নখে ব্যথা পাই। আর হাতে বিশ্রী গন্ধ বেরোয়। হাজার সাবান দিয়েও এই গন্ধ আপনি দূর করতে পারেন না। আর অনেক সময় বাড়িতে অতিথি এলে পেঁয়াজ-রসুনের রান্না করতে গেলে আপনি যতই মিক্সিতে বাটন আপনাকে কিন্তু প্রথমে রসুন ছাড়িয়েই দিতে হবে। তার জন্যই এই সহজ টিপস।

এর জন্য প্রথমেই আপনাকে রসুন গুলোকে ফুটন্ত গরম জলের মধ্যে ৫ মিনিট ডুবিয়ে রাখতে হবে এর পরে আপনি যদি হাত দিয়ে একটুখানি ঘষে নেন তাহলেই দেখবেন কত সহজে রসুনের খোসা উঠে পড়েছে। এছাড়াও আরেকটি সহজ টিপস হলো এই ফুটন্ত গরম জলের মধ্যে এক চামচ নুন দিয়ে দেবেন তাহলে দেখবেন আরো কত তাড়াতাড়ি খোসা নরম হয়েছে যার ফলে আপনি খুব সহজেই একটু হাতে ঘষে নিলেই খোসা সহজে উঠে আসবে।

তবে আর কি এরপরে বাড়িতে যতই অতিথি সমাগম হোক না কেন, রসুন ছাড়াতে আপনার আর কোন অসুবিধা হবে না এ কথা হলফ করে বলতে পারি। কিরকম ছোটখাট টিপস আমাদের প্রাত্যহিক জীবনে খুবই কাজে লাগে। তবে এমা ঠাকুরমারা কিন্তু এই ছোটখাট টিপসকে এই কাজে লাগাতে বর্তমানকালে হয়তো নতুন প্রজন্মের ছেলেমেয়েরা খুব একটা ঠাকুরমা দিদিমার সান্নিধ্যে থাকেনা বলে, তাদের কাছে এই সমস্ত টিপস অজানা তাতে কি হয়েছে আজকের আশা করি এই ছোট্ট টিপস টি আপনার অনেক কাজে লাগবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media