Hoop Life

Lifestyle: বাড়িতে পায়রার বাসা করা কিসের ইঙ্গিত দেয়!

বাস্তুশাস্ত্রে, পায়রা সম্পর্কে অনেক কথা বলা হয়েছে। পায়রা যদি ঘরে কারোর বাড়িতে বাসা বানায় তাহলে তা, শুভ নাকি অশুভ? এ প্রশ্ন অনেকের মনের মধ্যেই ঘুরপাক খায়? হিন্দুধর্ম এবং বাস্তুশাস্ত্রে অনেক কিছুকে শুভ বা অশুভ বলে মনে করা হয়। শতাব্দীর পর শতাব্দী ধরে এভাবেই চলে আসছে এসবই প্রথা। কুসংস্কার না সত্যি এর পিছনে কোনো কারণ আছে, আজকে আমরা Hoophaap পাতায় এই নিয়েই আলোচনা করব। এমনই কিছু বিশ্বাস রয়েছে পশু এবং পাখি নিয়েও। এর মধ্যে রয়েছে পায়রা।

সুখ-শান্তির প্রতীক হিসেবে বিবেচিত হয় পায়রা। এই নিয়ে মানুষের মনের মধ্যে দুটি মত চলে আসছে। বাস্তু অনুসারে, পায়রাকে দেবী লক্ষ্মীর ভক্ত হিসাবে বিবেচনা করা হয়। এমন পরিস্থিতিতে এটির বাড়িতে আসা শুভ কি? আবার অনেকে বিশ্বাস করেন যে এটির বাড়িতে থাকলে দুর্ভাগ্য বাড়ে। কোনটা সত্যি কোনটা মিথ্যে সেই সমাধান করে দিয়েছেন বাস্তুবিদরা।

বাড়িতে বাসা বাঁধলে কি হয়?
সাধারণত বিশ্বাস করা হয় যে, বাড়িতে যদি পায়রা বাসা থাকলে অশুভ। বাড়ির বারান্দায়,ঘুলঘুলিতে বাসা থাকার অর্থ হল গৃহস্থের বাড়িতে দুর্ভাগ্য নিয়ে এসেছে। সেক্ষেত্রে তা অবিলম্বে সরিয়ে ফেলা উচিত। অন্যথায় ব্যক্তিকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এর পাশাপাশি বাড়িতে বসবাসরত সদস্যদের উন্নতির পাশাপাশি আর্থিক সঙ্কটেরও খারাপ প্রভাব পড়ে। আবার অনেকেই বিশ্বাস করেন, যে পায়রা বাড়িতে বাসা তৈরি করলে ঘরে সুখ-সমৃদ্ধির পাশাপাশি সৌভাগ্য নিয়ে আসতে পারে। কারণ পায়রা হল মা লক্ষ্মীর খুব পছন্দের। তাই পায়রার বাসা ফেলা উচিত নয়। তবে পায়রার বাসাকে কখনোই ঘরে থাকতে দেবেন না পায়রা যদি কোন ভাবে আপনার গৃহে আনাগোনা করে, তাহলে আপনার ঘর থেকে দূরে এমন কোন একটা জায়গা যদি আপনার পক্ষে করে দেওয়ার সম্ভব হয়, সেখানে পায়রা কে বাসা করতে দিন।

পায়রা সম্পর্কিত বাস্তু-
বাস্তুশাস্ত্র অনুসারে, দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে পায়রাকে শস্য খাওয়াতে হবে। এতে ঘরে পজিটিভ শক্তির প্রবাহ বাড়ে। বাস্তু অনুসারে, বাইরে যাওয়ার সময় যদি হঠাৎ কোনও পায়রা আপনার ডান দিক থেকে উড়ে যায়, তবে তা আপনার পরিবারের সদস্যদের জন্য শুভ নয়। বাস্তু মতে, পায়রা যদি মাথার উপর দিয়ে উড়ে যায়, তাহলে বুঝবেন জীবনের সমস্ত ঝামেলা দূর হতে চলেছে। তবে এই নিয়ে মানুষের মধ্যে দ্বন্দ্ব এখনো লেগেই আছে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles