whatsapp channel

Vastu Tips: বাড়ির এই দিকে রাখুন মা লক্ষ্মীর মূর্তি, দেবীর কৃপায় উপচে পড়বে অর্থ প্রাচুর্য

বাস্তুর (Vastu) বিভিন্ন জিনিসের শুভ অশুভ গুণ নিয়েই বাস্তুশাস্ত্র। বাড়ির মধ্যে এবং আশেপাশে থাকা কিছু সজীব এবং নির্জীব বস্তু কীভাবে সংসারের উপরে ইতি বা নেতিবাচক প্রভাব ফেলে তা বিস্তারিত ভাবে…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বাস্তুর (Vastu) বিভিন্ন জিনিসের শুভ অশুভ গুণ নিয়েই বাস্তুশাস্ত্র। বাড়ির মধ্যে এবং আশেপাশে থাকা কিছু সজীব এবং নির্জীব বস্তু কীভাবে সংসারের উপরে ইতি বা নেতিবাচক প্রভাব ফেলে তা বিস্তারিত ভাবে উল্লিখিত রয়েছে বাস্তুশাস্ত্রে। ইদানিং বাস্তুশাস্ত্র নিয়ে বেশ চর্চা দেখা যাচ্ছে আমজনতার মধ্যে। সংসার এবং পরিবারের সদস্যদের পক্ষে কোনটা ভালো আর কোনটা খারাপ, বিভিন্ন সমস্যার সমাধান খুঁজতে বাস্তুশাস্ত্রের দ্বারস্থ হচ্ছে মানুষ।

Advertisements

বাস্তুশাস্ত্রে দশটি দিকের প্রতিটির গুরুত্ব সম্পর্কে বিস্তারে বর্ণনা করা রয়েছে। কোন দিকে কোনটা রাখা উচিত এবং কোনটা উচিত নয়, সেসবই জানানো রয়েছে বাস্তুশাস্ত্রে। বাস্তুবিদদের মতে, মা লক্ষ্মীর ছবি বা মূর্তি উত্তর দিকে রাখা উচিত। কারণ লক্ষ্মী ধন সম্পদ, সৌভাগ্যের দেবী। তিনি উত্তর দিকে অবস্থান করেন। বাস্তুশাস্ত্র বলে, পরিবারে ধনসম্পদ এবং সৌভাগ্য বজায় রাখতে হলে মা লক্ষ্মীর ছবি বা মূর্তি উত্তর দিকে বা উত্তর পূর্ব দিকে রাখা উচিত।

Advertisements

Vastu Tips: বাড়ির এই দিকে রাখুন মা লক্ষ্মীর মূর্তি, দেবীর কৃপায় উপচে পড়বে অর্থ প্রাচুর্য

Advertisements

প্রতিদিন ভক্তিভরে মা লক্ষ্মীর আরাধনা করা উচিত। এমনিতেই লক্ষ্মীবার অর্থাৎ প্রতি বৃহস্পতিবারে গৃহস্থ বাড়িতে মা লক্ষ্মীর আরাধনা করা হয়। হিন্দু ধর্মে বলা হয়, যেসব বাড়িতে নিয়মিত মা লক্ষ্মীকে ভক্তি ভরে পুজো করা হয় সেইসব বাড়িতে লক্ষ্মী অচঞ্চলা হয়ে থাকেন। লক্ষ্মী দেবীর পাঁচালি পড়ে পুজো করা উচিত গৃহস্থ বাড়িতে। এতে বাড়িতে শান্তি বজায় থাকে। মা লক্ষ্মীর কৃপা দৃষ্টি থাকে পরিবারের সদস্যদের উপরে।

Advertisements

বাস্তুশাস্ত্রে যে সব নিয়মগুলি উল্লেখ করা হয়েছে সেগুলি যদি ঠিক ঠাক ভাবে মেনে চলা হয় তাহলে সুফল পাওয়া যাবে হাতে নাতে। দেবী লক্ষ্মীকে কীভাবে সন্তুষ্ট করে তাঁর আশীর্বাদ পাওয়া যায় তা বলে দেওয়া রয়েছে বাস্তুশাস্ত্রে। এই শাস্ত্রে উল্লিখিত নিয়ম গুলি মেনে চললে দেবদেবীদের কৃপা দৃষ্টি বজায় থাকে। সংসারে কখনো অভাব, অনটন, অশান্তির ছায়া পড়ে না।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই