Hoop News

একটি মাত্র ফোনেই খোয়াতে পারেন সর্বস্ব, বাড়িতে গ্যাস কানেকশন থাকলে এখনই সাবধান হন

বর্তমানে প্রতিটি বাড়িতেই রয়েছে গ্যাসের কানেকশন (Gas Connection)। সরকারি উদ্যোগেও গ্রামে গ্রামে সব বাড়িতে গ্যাস কানেকশন পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে। তবে এখন এই এলপিজি গ্যাস নিয়েও শুরু হয়েছে নতুন চিন্তা। বাড়িতে যদি এলপিজি গ্যাস কানেকশন থাকে তবে সাবধান হন এখনই। তবে কষ্টার্জিত টাকা হারাতে হতে পারে।

বর্তমানে পরিস্থিতি এমনি হয়ে উঠেছে যে সর্বত্র ফাঁদ পেতে রেখেছে প্রতারকরা। প্রতারণা চক্রের ফাঁদে পড়ে সঞ্চিত অর্থ খুইয়েছেন, এমন মানুষের সংখ্যা কম নয়। এবার গ্যাস বুকিংয়ের নামেও শুরু হয়েছে প্রতারণা। সম্প্রতি কলকাতা পুলিশের ডিসিপি, সাইবার ক্রাইমের তরফে সতর্ক করা হয়েছে সাধারণ মানুষকে। জানা যাচ্ছে, গ্যাস ডিলার বা এজেন্ট সেজে নতুন ধরণের প্রতারণা শুরু হয়েছে।

 

কলকাতা পুলিশের ডিসিপি, সাইবার ক্রাইমের তরফে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, গ্যাস ডিলারের নাম করে আসা ডুয়ো ফোন থেকে সাবধান। প্রতারকরা ফোন করে নিজেদের গ্যাস এজেন্ট হিসেবে পরিচয় দেয়। তারপর সরকার থেকে পাওয়া ডুয়ো সাবসিডির প্রলোভন দেখিয়ে সর্বস্ব হাতিয়ে নিতে পারে এই প্রতারকরা।

প্রতারণার জাল এখন ছড়িয়ে রয়েছে সর্বত্র। ব্যাঙ্কের প্রতারণা (Bank Fraud) এখন কার্যত নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। মাঝে মধ্যেই ভুয়ো ফোন আসে গ্রাহকদের কাছে। ব্যাঙ্ক, এটিএম এর মতো বিষয়গুলি নিয়ে প্রতারণার খবর প্রায়ই শোনা যায়। এবার এলপিজি গ্যাস কানেকশন নিয়েও প্রতারণা শুরু করেছে কিছু অসাধু ব্যবসায়ী। এই প্রতারণার জালে যাতে সাধারণ মানুষ ফেঁসে সর্বস্ব খুইয়ে না বসে তার জন্য সতর্ক বার্তা দেওয়া হচ্ছে কলকাতা পুলিশের তরফে।

Related Articles