whatsapp channel

নিম্নচাপের আভাস! কবে বাংলায় ঢুকবে বর্ষা জানিয়ে দিলেন আবহাওয়াবিদরা

গত দুদিন ধরে মানুষ নাজেহাল গরমের দাপাদাপিতে। দালান বাড়ি হোক বা কাচা বাড়ি প্রত্যেকেই গরমের কষ্ট ভোগ করেছেন। আজকেও সূর্য এক্কেবারে মাথার উপর থাকবে। এই মুহূর্তে এসি বাদ দিয়ে ফ্যানের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

গত দুদিন ধরে মানুষ নাজেহাল গরমের দাপাদাপিতে। দালান বাড়ি হোক বা কাচা বাড়ি প্রত্যেকেই গরমের কষ্ট ভোগ করেছেন। আজকেও সূর্য এক্কেবারে মাথার উপর থাকবে। এই মুহূর্তে এসি বাদ দিয়ে ফ্যানের হওয়া গায়েই লাগছেনা একপ্রকার। যারা নিয়মিত রান্না ঘরে কাজ করেন তাদের জন্য এই গরম অসহনীয়। তবে খুব শীঘ্রই বর্ষা আসছে।

Advertisements

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ১১ জুন নাগাদ উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। এর জেরেই শুরু হবে বর্ষা। এই নিম্নচাপের সঙ্গে সঙ্গেই বর্ষা ঢুকবে বাংলায়।

Advertisements

এদিকে বর্ষা না এলে ইলিশ মাছের স্বাদ বাড়বে না। বর্ষায় ইলিশ খাওয়ায় মজাই কিছু আলাদা। এছাড়া সামনেই জামাই ষষ্ঠী। তাই জামাই আদরের আগেই পরিবেশ ঠাণ্ডা করবে বছরের প্রথম বর্ষা।

Advertisements

ইতিমধ্যে, কেরলের হাত ধরে ভারতে প্রবেশ করে গিয়েছে বর্ষা। এবার আসার পালা বাংলায়। হাওয়া অফিস প্রথমে জানিয়েছিল, ১ লা জুন কেরলে বর্ষার প্রবেশ হবে। সেরকমই হল। এবারে জানা যাচ্ছে আগামী ৮ জুন থেকেই বৃষ্টির সম্ভবনা রয়েছে, তবে ১১ জুন থেকে বর্ষা ঢুকবেই।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media