Finance NewsHoop News

উৎসবের মরশুম শুরুর আগেই সুরাপ্রেমীদের জন্য সুখবর, ১লা সেপ্টেম্বর থেকে দাম কমছে মদের

এবার সুরা প্রেমীদের জন্য রইল দারুন একটা সুখবর। কি ভাবছেন সামনের উইকেন্ড যে জমিয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা দেবেন, আর আড্ডা মানেই তো সুরা পান। কিন্তু অনেক সময় মানুষের শেষের দিকে এমনটা খরচ করতে অনেকেই ভয় পান, কারণ হয়তো ভাবে যে এত পয়সা খরচা করা ঠিক হবে না, এবার তাদের জন্যই রইল দারুন একটা সুখবর।

জানা যাচ্ছে যে, ভারতে তৈরি হওয়া অ্যালকোহল বিদেশে তৈরি হওয়া লিকার, বিয়ার, ওয়াইন, রাম, ব্র‍্যান্ডি, সমস্ত কিছুর দাম অনেকটাই কমে যাচ্ছে। মদ বিক্রি করে বিপুল রাজস্ব আদায় করা হয় এখানে। সরকারের রাজকোষ উৎসে পড়ে এই মদের টাকায় এবার দাম অনেকাংশে কমানো হল, কারণ রাজ্য সরকার আসা করছে যে এর জেরে মদ শিল্পে একেবারে জোয়ার আসতে চলেছে।

অনেকেই ভাবছেন যে, মদের দাম যদি একবার কমে যায় তাহলে বিক্রি অনেক অংশ বেড়ে যাবে, মাঝারি মানে ৭৫০ml বোতলের দাম অন্তত হয়েছে ১৭০ টাকার মতো দাম কমবে। একটু প্রিমিয়াম ব্র্যান্ডের ক্ষেত্রে দাম ২১৪ টাকার মতো কমবে।  এমন ভরা ভাদ্রের আবহে ‘গুরু গুর মেঘ গুমরি গুমরি গরজে গগনে গগনে’ বাইরে বৃষ্টি দেখতে দেখতে বন্ধু-বান্ধবদের সঙ্গে গ্লাসের মধ্যে নিয়ে একটু সুরা পান না করলে হয়। তবে পশ্চিমবঙ্গে বসে ভাবছেন তো পশ্চিমবঙ্গে এমনটা হয়েছে?

না, অসমে এমন হয়েছে। অসম এক্সাইজ ডিপার্টমেন্ট ঘোষণা করেছে। আগামী সেপ্টেম্বর মাস থেকে এই দাম সেখানে কার্যকরী হবে। আসামবাসীদের জন্য রইল দারুন সুখবর এমন একটা সুখবর যদি উইক এন্ড কেউ পান তাহলে তো কথাই নেই।

Related Articles