BollywoodHoop PlusHoop Video

Pooja Bedi: অর্ধনগ্ন হয়ে পুরুষ মডেলের সঙ্গে যা করতে হয়েছিল পূজা বেদীকে

পূজা বেদী (Pooja Bedi) একসময় বলিউডে কিছু কাজ করলেও মূলতঃ তাঁর পরিচয় মডেল ও সোশ্যাল মিডিয়া ব্র্যান্ড ইনফ্লুয়েন্সার হিসাবে। কবীর বেদী (Kabir Bedi) ও প্রতিমা বেদী (Pratima Bedi)-র মেয়ে পূজা শৈশব থেকেই বিতর্কের সঙ্গে পরিচিত। কখনও বাবার পরকীয়া, কখনও বা মায়ের নগ্ন মডেলিং পূজার মেয়েবেলাকে বিধ্বস্ত করে দিয়েছিল। নিজে মা হওয়ার পর কাজ পছন্দ করার ক্ষেত্রে যথেষ্ট সাবধানতা অবলম্বন করেছেন তিনি। খেয়াল রেখেছেন, যাতে তাঁর সন্তানরা তাঁর কাজের জন্য বিব্রত বোধ না করে। তবে এখনও জীবনের একটি বিশেষ ঘটনার কথা ভুলতে পারেন না পূজা যেখানে তাঁকে অর্ধনগ্ন হয়ে সহশিল্পীর সাথে স্নানে বাধ্য করা হয়েছিল।

বর্তমানে মডেল ও অভিনেতা-অভিনেত্রীদের স্পষ্ট বুঝিয়ে দেওয়া হয়, প্রজেক্টে কোনো রকম ঘনিষ্ঠ দৃশ্য আছে কিনা। পূজার ঘটনাটির সময়কাল 1991 সাল অর্থাৎ নব্বইয়ের দশকের গোড়ার দিকে। সেই সময় ‘যৌনতা’, ‘কন্ডোম’, ‘গর্ভনিরোধক’ শব্দগুলি প্রায় নিষিদ্ধ শব্দের আওতায় ছিল বলা যায়। কিন্তু পূজার এই বিষয়ে কোনও ছুঁতমার্গ না থাকলেও অর্ধনগ্ন বা নগ্ন হয়ে কোনো কাজ করতে চাননি তিনি। 1991 সালে পূজার কাছে ‘কামসূত্র’ কন্ডোমের বিজ্ঞাপনের প্রস্তাব আসে। তিনি তখন ইন্ডাস্ট্রির নিউকামার। তাঁর বিপরীতে ছিলেন সুপারমডেল মার্ক রবিনসন (Mark Rabinson)।

বিজ্ঞাপনের চুক্তিতে স্বাক্ষর করার সময় পূজাকে বলা হয়েছিল, তাঁকে শাওয়ারের নিচে স্নান করতে হবে। তাঁর সহ-অভিনেতা মার্ক থাকবেন নৌকায়। কিন্তু শুটিং স্পটে গিয়ে পূজা জানতে পারেন, মার্কের সঙ্গে তাঁকে শাওয়ারের নিচে ঘনিষ্ঠ হয়ে স্নান করতে হবে। পূজা প্রথমে রাজি না হলেও পিছিয়ে আসার উপায়ও ছিল না। তাহলে চুক্তিভঙ্গ হত ও তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হত।

ফলে মার্কের সঙ্গে স্নানের দৃশ্যে অভিনয় করলেও তাঁর পিঠে হাত রাখার নির্দেশ মানেননি পূজা। এই কারণে ওই দৃশ্যে মার্কের পিঠে পূজার মেকআপ আর্টিস্টের হাত রেখে আলাদাভাবে শুট করা হয়েছিল। পরবর্তীকালে দূরদর্শনে এই বিজ্ঞাপনটি নিষিদ্ধ করে দেওয়া হলেও কেবল টিভিতে সেই সময় ওই বিজ্ঞাপন সম্প্রচারিত হয়েছিল।

Related Articles