Regional

Pori Moni: আদালতে সাক্ষ্য দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন পরীমণি

করোনাকাল থেকে লাগাতার খবরের শিরোনাম দখল করে রয়েছেন বাংলাদেশের অভিনেত্রী পরীমণি (Porimoni)। ঢাকার বোট ক্লাবে পরীমণিকে ধর্ষণ ও খুনের চেষ্টার অভিযোগ ছিল ওপার বাংলার প্রভাবশালী ব্যবসায়ী নাসিরুদ্দিন (Nasiruddin)-এর বিরুদ্ধে। 2021 সালের 14 ই জুন বাংলাদেশের সাভার থানায় এই ঘটনার ভিত্তিতে মামলা দায়ের করেন পরীমণি। এরপর তদন্ত করে ওই বছরের 6 ই সেপ্টেম্বর নাসিরুদ্দিন সহ তুহিন (Tuhin) ও শহিদুল (Shahidul) নামে দুই ব্যক্তির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা করেছিল বাংলাদেশের পুলিশ। 2022 সালের 18 ই মে নাসিরুদ্দিন, তুহিন ও শহিদুলের বিরুদ্ধে আদালতে অভিযোগ করা হয়। এরপর একই বছরের 29 শে নভেম্বর এই মামলায় প্রথমবার সাক্ষ্য দিয়েছিলেন পরীমণি। 24 শে জুলাই দ্বিতীয়বার সাক্ষ্য দিতে হয়েছে পরীমণিকে।

‘নারী এবং শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনাল-9’-এ এই মামলাটি দায়ের হয়েছে। এদিন কাঠগড়ায় দাঁড়িয়ে 2021 সালে তাঁর সাথে ঘটে যাওয়া ঘটনার বিবরণ দিতে গিয়ে কার্যতঃ কেঁদে ফেলেছিলেন পরীমণি। বিচারকের সামনে কাঁদতে কাঁদতেই তিনি বলেন, দুই বছর আগের সেই ঘটনার কথা মনে পড়লে তাঁর শারীরিক অসুস্থতা বোধ হয়। এরপর পরীমণি বিচারকের কাছে ক্যামেরা ট্রায়ালের আবেদন জানান। তিনি বলেন, ক্যামেরা ট্রায়ালে সঠিক ভাবে সব ঘটনা খুলে বলতে পারবেন তিনি।

পরীমণির মানসিক পরিস্থিতি ও স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে ট্রাইব্যুনালের সরকারী আইনজীবী শহিদ হুসেন (Shahid Hussain) মাননীয় আদালতের কাছে ক্যামেরা ট্রায়ালের আর্জি জানিয়েছেন। তাঁর মতে, আদালতে উপস্থিত প্রচুর মানুষের সামনে পরীমণির হয়তো কথা বলতে অসুবিধা হচ্ছে। বিপর্যস্ত পরীমণির কথা বুঝতে চেষ্টা করেছেন বিচারকও।

ফলে আদালত এই মামলায় পরীমণির সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী তারিখ ধার্য করেছে আগামী 25 শে সেপ্টেম্বর।

 

View this post on Instagram

 

A post shared by Pori Moni (@pori.moni.902)

whatsapp logo